বিশ্রাম নেই, রাতেই নিউজিল্যান্ড যাচ্ছেন মমিনুল-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
বিশ্রাম নেই, রাতেই নিউজিল্যান্ড যাচ্ছেন মমিনুল-মুশফিকরা

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে ছুটি পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকা টেস্ট শেষ করে আজ বুধবার (৮ ডিসেম্বর) দিনগত রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে বিমানে উঠবে মমিনুল হকের নেতৃত্বাধীন টেস্ট দল। সফরে স্বাগতিক নিউজল্যান্ডে বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে কয়েকদিনের ছুটি শেষে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথমে তিন ম্যাচে টি-টোয়েন্টি শেষে শুরু হয় দুই ম্যাচের টেস্ট সিরিজ।

সফররত পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের আজকে (বুধবার) শেষ দিন। ম্যাচ শেষেই প্রস্তুত হতে হবে আরও একটি দীর্ঘ সফরের। দিনগত রাত ১টায় নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দিবেন টাইগাররা।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রামন করে গেলেও নিউজিল্যান্ডে বিদেশ থেকে আগতের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। ফলে নিউজিল্যান্ড সফরে তিনদিনের আইসোলেশনসহ মোট সাতদিনের কোয়ারেন্টাইন টাইম পার করতে হবে বাংলাদেশ ক্রিকেট দলের।

সাতদিনে মাঝে তিন বার কোভিড পরীক্ষা দিয়ে পাস করার পর মাঠের অনুশীলনে ফিরবেন মমিনুল হকরা। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি। মাউন্ট মঙ্গানুইতে অনুষ্ঠিত ওই টেস্ট শেষে ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্ট। মূল পর্বের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সফর থেকে ছুটি নেওয়ায় এবারও নিউজিল্যান্ড যাচ্ছেন না সাকিব আল হাসান। তবে সাকিব ছুটি নিলেও তার পরিবর্তে স্কোয়াডে আর কাউকে নেওয়া হচ্ছে না।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল
মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাঈম শেখ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সিরিজে থাকছেন না উইলিয়ামসন

বাংলাদেশ সিরিজে থাকছেন না উইলিয়ামসন

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে

ভারতে ৪১ বছরের রেকর্ড ভাঙলেন এজাজ প্যাটেল

ভারতে ৪১ বছরের রেকর্ড ভাঙলেন এজাজ প্যাটেল

১৮ ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ, খেলবেন সাকিব

১৮ ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ, খেলবেন সাকিব