ঢাকা টেস্টে হারের শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০০ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
ঢাকা টেস্টে হারের শঙ্কায় বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত টেস্টে পাকিস্তানের ৩০০ রানে ইনিংস ঘোষণা বিপরীতে ফলোঅন এড়াতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতায় এখন হারের শঙ্কায় বাংলাদেশ টেস্ট দল।

পাকিস্তানের ঘোষিত ৩০০ রানের ইনিংস শেষ করতে এখনো ব্যাট করছে সাকিবরা। বুধবার (৮ ডিসেম্বর) ঢাকা টেস্টের শেষ দিনের দ্বিতীয় সেশন শেষে এখনো ৬৬ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। যেখানে হাতে রয়েছে মাত্র ৩ উইকেট।

দ্বিতীয় ইনিংসে পঞ্চম ও শেষ দিনের মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ৪ উইকেটে ৭২ রান তুলেছিল বাংলাদেশ। ইনিংস হার এড়াতে সে সময় আরও ১৪১ রান ছিল। ব্যাট হাতে তখন উইকেটে ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

এর আগে ফলোঅনে পড়ে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৫ রানে ৪ উইকেট হারায়। দুই ওপেনার সাদমান ইসলাম ২ ও অভিষেক টেস্ট খেলতে নামা মাহমুদুল হাসান জয় ৬ রান করে ফিরেন। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ৬ ও অধিনায়ক মমিনুল হক ৭ রান করে ফিরেন।

পঞ্চম উইকেটে হাল ধরে প্রতিরোধ গড়ে মধ্যাহ্ন-বিরতিতে যায় বাংলাদেশ। পঞ্চম উইকেটে ৮৯ বলে অবিচ্ছিন্ন ৪৭ রান করেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক ১৬ ও লিটন ২৭ রানে অপরাজিত ছিলেন।

বিরতিতে থেকে ফিরে ভালো খেলতে থাকা লিটন দাস ফিরেন ব্যক্তিগত ৪৫ রানে। সাজিদ খানের বলে ফাওয়াদ আলমের হাতে ক্যাচবন্দি হয়ে সাজঘরে ফিরেন তিনি। ফলে ৯৮ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

লিটন ফিরে যাওয়ার পর হতাশ করেন মুশফিকুর রহিম। রান আউটে কাটা পড়ে মাত্র ২ রানের জন্য ফিফটি স্পর্শ করতে পারেননি তিনি। দলীয় ১৪৭ রানে সপ্তম উইকেট হারালে সাকিবের সাথে মুশফিকের ৪৯ রানের পার্টনারশীপ ভাঙে।

পাকিস্তানের বিপক্ষে এ টেস্টে জয়ের আশা নেই বাংলাদেশ। বরং হারের শঙ্কায় পড়েছে, তারও আবার ইনিংস ব্যবধানে। তবে অলআউট না হয়ে হাতে থাকা ৩ উইকেট নিয়ে দিন শেষ করতে পারলে ড্রয়ের স্বাদ পাবে টাইগাররা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সিরিজে থাকছেন না উইলিয়ামসন

বাংলাদেশ সিরিজে থাকছেন না উইলিয়ামসন

বিশ্রাম নেই, রাতেই নিউজিল্যান্ড যাচ্ছেন মমিনুল-মুশফিকরা

বিশ্রাম নেই, রাতেই নিউজিল্যান্ড যাচ্ছেন মমিনুল-মুশফিকরা

৭ উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

৭ উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

তিন উইকেট হারিয়ে আবারও বিপদে বাংলাদেশ

তিন উইকেট হারিয়ে আবারও বিপদে বাংলাদেশ