প্রোটিয়া শিবিরে দুঃসংবাদ, ভারতের বিপক্ষে নেই নর্টজে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২১ ডিসেম্বর ২০২১
প্রোটিয়া শিবিরে দুঃসংবাদ, ভারতের বিপক্ষে নেই নর্টজে

ফাইল ফটো

নির্দিষ্ট সময়ের মাঝে ইনজুরি থেকে সেরে উঠতে ব্যর্থ হওয়ায় ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার এনরিক নর্টজে। সর্বশেষ অনুষ্ঠিত আইপিএলে ইনজুরিতে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকার নির্ভরযোগ্য এ পেসার।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। ফলে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে তাকে আর পাওয়া যাচ্ছে না।

আশা ছিল ইনজুরির ধকল কাটিয়ে ভারতের বিপক্ষে ঘরের মাঠে সাদা পোশাক দিয়ে আবারও মাঠে ফিরবেন দক্ষিণ আফ্রিকার এ গতিতারকা। তবে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, মাঠে ফেরার অপেক্ষা আরও দীর্ঘতর হচ্ছে এ পেসারের।

বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানায়, ‘দুর্ভাগ্যবশত ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে দল থেকে বাদ পড়েছেন এনরিক নর্টজে। টেস্ট ম্যাচে বোলিং করার মতো পর্যাপ্ত সামর্থ্য সে এখনো অর্জন করতে পারেনি। তবে সে আগের অবস্থায় ফেরার জন্য বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করছে এবং তাদের দেওয়া পরামর্শ মেনে চলছে।’

ইনজুরিতে পড়ার আগে বেশ ভালো ফর্মে ছিলেন ২৮ বছর বয়সী এ প্রোটিয়া পেসার। গতি আর বাউন্সে জানান দিয়েছেন নিজের আগমন। সাদা পোশাকে ৫ ম্যাচে ২০ দশমিক ৭৬ গড়ে ২৫ উইকেট তারই প্রমাণ। এর মধ্যে রয়েছে দুটি ‘ফাইভার’। সেরা বোলিং ফিগার ৫৬ রানে ৬ উইকেট। এমন একজনকে দলে না পাওয়া স্বভাবতই আক্ষেপের।

চলতি বছরের ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজ। টেস্ট সিরিজ শেষে দুইদল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল
ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, সারেল এরউই, বেউরান হেন্ড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, কিগান পিটারসেন, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইন, মার্কো জানসেন, গ্লেনটন স্টুরম্যান্‌ সিসান্ডা মাগালা, রায়ান রিকেস্টন, ডুয়ান অলিভার।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দর্শকশূন্য মাঠে হবে ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই 

দর্শকশূন্য মাঠে হবে ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই 

দক্ষিণ আফ্রিকায় পেসাররাই পার্থক্য গড়ে দিবে : পূজারা

দক্ষিণ আফ্রিকায় পেসাররাই পার্থক্য গড়ে দিবে : পূজারা

কোহলি বেশ ঝগড়াটে : সৌরভ

কোহলি বেশ ঝগড়াটে : সৌরভ

প্রোটিয়া সফরে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত

প্রোটিয়া সফরে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত