২২৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০২ পিএম, ২২ ডিসেম্বর ২০২২
২২৭ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

সাবেক অধিনায়ক মমিনুল হকের হাফ-সেঞ্চুরিতে ১৮৪ রানে চা-বিরতিতে গিয়েছিল বাংলাদেশ। তবে চা বিরতির পর আর বেশি দূর যেতে পারেনি টাইগারদের ইনিংস। মিরপুর টেস্টে প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন ৭৩.৫ ওভার ব্যাট করেছে বাংলাদেশ। সাবেক অধিনায়ক মমিনুল হকের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৮৪ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলকে ৮৯ বলে ৩৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। ৪ বলের ব্যবধানে আউট হন দু’জন।

দলীয় ৩৯ রানে জাকির আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১৫তম ওভারের পঞ্চম বলে ১৫ রান করা জাকির শিকার হন ভারতীয় পেসার জয়দেব উনাদকতের। ১৬তম ওভারের দ্বিতীয় বলে ব্যক্তিগত ২৪ রানে শান্ত এলবিডব্লিউর শিকার হন স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের।

৩৯ রানে দুই উইকেট পতনের পর তৃতীয় উইকেটে ৭৬ বলে অবিচ্ছিন্ন ৪৩ রান তুলে প্রথম সেশন শেষ করেছিলেন মমিনুল হক ও অধিনায়ক সাকিব আল হাসান। তবে দ্বিতীয় সেশনের প্রথম বলেই পেসার উমেশ যাদবের বলে আউট হন ১৬ রান করা সাকিব।

সাকিবের বিদায়ের পর মমিনুলে সাথে বড় জুটি ইঙ্গিত দিয়েও আউট হন মুশফিকুর রহিম ও লিটন দাস। চতুর্থ উইকেট মুশফিকের সাথে ৪৮ ও পঞ্চম উইকেটে লিটনের সাথে ৪২ রান তুলেন মোমিনুল। মুশফিককে ব্যক্তিগত ২৬ রানে উনাদকত ও লিটনকে ২৫ রানে অশ্বিনের শিকার হন।

অন্যপ্রান্ত আগলে রেখে টেস্ট ক্যারিয়ারের ১৬তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মমিনুল। মমিনুলে অর্ধশতকে ৫ উইকেটে ১৮৪ রান নিয়ে চা-বিরতিতে যায় বাংলাদেশ। মমিনুল ৬৫ ও মিরাজ ৪ রানে অপরাজিত ছিলেন।

শেষ সেশনে অশ্বিন ও উমেশের বোলিং তোপে ৪৩ রানে শেষ ৫ উইকেট হারিয়ে গুটিয়ে যায় বাংলাদেশ। ব্যক্তিগত ৮৪ রানে অশ্বিনের শিকার হন মমিনুল। ১৫৭ বল খেলে ১২টি চার ও ১টি ছক্কা মারেন সাবেক এ অধিনায়ক।

শেষ ব্যাটার খালেদকে শূন্যতে ফেরান অশ্বিন। মিরাজ ১৫, নুরুল ৬ ও তাসকিন ১ রান করে উমেশের শিকার হন। ভারতের অশ্বিন-উমেশ ৪টি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

মিরপুরে সাকিব যখন ‘মেসি’

মিরপুরে সাকিব যখন ‘মেসি’