অ্যাশেজ ধরে রাখলো অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯
অ্যাশেজ ধরে রাখলো অস্ট্রেলিয়া

ছবি : গেটি ইমেজ

নিষেধাজ্ঞা থেকে ফিরে একের পর এক কাব্য রচনা করে যাচ্ছেন স্টিভ স্মিথ। অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে তার ২১১ ও ৮৮ রানে বিশাল স্কোর গড়ে স্বাগতিক ইংল্যান্ডকে ১৮৫ রানের বিশাল ব্যাধানে হারিয়ে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

স্টিভ স্মিথের মহাকাব্যিক দ্বিশতকে আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল অস্ট্রেলিয়া। বাকি দায়িত্বটা সঠিকভাবেই সারেন বোলাররা। এতে করে চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে উড়িয়ে দিল অজিরা। ম্যানচেস্টার টেস্ট জিতে ৫ ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়ে অ্যাশেজ দখলে রাখলো অজিরা।

গতবার দেশের মাটিতে সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। ফলে এবার পঞ্চম ও শেষ টেস্ট হারলেও শিরোপা হাতছাড়া হচ্ছে না। নিজেদের দখলেই থাকছে অ্যাশেজ।

২ উইকেটে ১৮ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। তবে স্কোর বোর্ডে কোনো রান যোগ না করেই আরও ২ উইকেট হারায় তারা। এরপর জেসন রয়কে নিয়ে বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন জো ডেনলি।

তারা ফিরতেই ফের ধ্বংসস্তূপে পরিণত হয় ইংল্যান্ড। ডেনলি ৫৩ ও রয় করেন লড়াকু ৩১ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতনের মিছিল ঠেকাতে পারেননি কেউই। শেষ পর্যন্ত ১৯৭ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

শেষ ইনিংসে অজি পেসারদের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। প্যাট কামিন্স একাই ধসিয়ে দেন। শিকার করেন ৪ উইকেট। তাকে যথার্থ সমর্থন দেন জস হ্যাজেলউড ও নাথান লায়ন। তারা ঝুলিতে ভরেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও মার্নাস ল্যাবুশেন।

ম্যাচ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ

সংক্ষিপ্ত স্কোর

প্রথম ইনিংস
অস্ট্রেলিয়া : ৪৮৭/৮ (ডি.)
ইংল্যান্ড : ৩০১

দ্বিতীয় ইনিংস
অস্ট্রেলিয়া : ১৮৬/৬ (ডি.)
ইংল্যান্ড : (লক্ষ্য ৩৮৩), ১৯৭/১০

ফল : অস্ট্রেলিয়া ১৮৫ রানে জয়ী
সিরিজ : ৫ ম্যাচ সিরিজের ৪টি শেষে ২-১তে এগিয়ে অস্ট্রেলিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরেই ডাবল সেঞ্চুরি হাঁকালেন স্মিথ

ফিরেই ডাবল সেঞ্চুরি হাঁকালেন স্মিথ

অ্যাশেজ থেকে দুই আম্পায়ার বাদ

অ্যাশেজ থেকে দুই আম্পায়ার বাদ

বিশ্বাস করতেই পারছেন না তিনি ‘অ্যাশেজ হিরো’

বিশ্বাস করতেই পারছেন না তিনি ‘অ্যাশেজ হিরো’

‘টুইন’ সেঞ্চুরি রেকর্ডের পাতায় স্মিথ

‘টুইন’ সেঞ্চুরি রেকর্ডের পাতায় স্মিথ