বিশ্বকাপ নিয়ে অপেক্ষা বাড়ালো আইসিসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৬ জুন ২০২০
বিশ্বকাপ নিয়ে অপেক্ষা বাড়ালো আইসিসি

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি নির্ধারিত আছে। কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সেটি এখন অনিশ্চিয়তার মুখে। বিশ্বকাপ আয়োজন করা ‘অবাস্তব’- মন্তব্য করেছে আয়োজক অস্ট্রেলিয়া। কিন্তু বিশ্বকাপ আয়োজন নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি।

বৃহস্পতিবার (২৫ জুন) হঠাৎ করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে আইসিসি। করোনার পর এই নিয়ে তিনবার বৈঠক করেও বিশ্বকাপ নিয়ে কোন সিদ্ধান্তে আসতে পারলো না আইসিসি। একটি সূত্র বলছে, জুলাইয়ের মধ্যবর্তী সময় পর্যন্ত করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায় আইসিসি।

ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস ওই সূত্রকে উদ্ধৃত করে আরও জানিয়েছে, ‘আইসিসির সভাপতি নির্বাচন প্রক্রিয়া নিয়েই মূলত গতকালের বৈঠকটি হয়েছে। চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াটি শেষ করতে চায় আইসিসি। পরের সপ্তাহে এ বিষয়টি চূড়ান্ত করবে আইসিসি।’

শুধুমাত্র অস্ট্রেলিয়াই নয়, বিশ্বকাপ নিয়ে বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডও কোন আশা দেখছে না। করোনার কারণে বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় বড় আসর ইতোমধ্যে স্থগিত হয়েছে। এরমধ্যে আছে টোকিও অলিম্পিক, কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ।

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সকলকে চিন্তায় রেখেছে আইসিসি। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাথে শশাঙ্ক মনোহরের সম্পর্ক তিক্ত হওয়ায় ইচ্ছাকৃত বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্তকে ঝুলিয়ে রেখেছে আইসিসি।

কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে অক্টোবর-নভেম্বরে আইপিএলের ১৩তম আসর আয়োজন করার পরিকল্পনা করে রেখেছে বিসিসিআই। বিশ্বকাপের জন্য কোন সিদ্ধান্ত নিতে পারছে না বিসিসিআই। সম্প্রচারকারী কোম্পানি চাইছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ বাদ দিয়ে আইপিএল হোক। কিন্তু আইসিসির এমন নাটকে ক্ষুব্ধ অন্যান্য দেশের ক্রিকেট বোর্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাচ পাতানোদের অধিকাংশই ভারতের : আইসিসি

ম্যাচ পাতানোদের অধিকাংশই ভারতের : আইসিসি

বিশ্বকাপ নিয়ে দ্রুত সিদ্ধান্ত চায় বিসিসিআই

বিশ্বকাপ নিয়ে দ্রুত সিদ্ধান্ত চায় বিসিসিআই

আইসিসির সভাপতি নিয়ে সমালোচনায় কথা বললেন সৌরভ

আইসিসির সভাপতি নিয়ে সমালোচনায় কথা বললেন সৌরভ

২০২৩ বিশ্বকাপের পথে দুটি সিরিজ স্থগিত করলো আইসিসি

২০২৩ বিশ্বকাপের পথে দুটি সিরিজ স্থগিত করলো আইসিসি