ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৩ জুলাই ২০২০
ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ

বিশেষজ্ঞদের মতে, বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ও জমজমাটপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হচ্ছে ভারতে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দীর্ঘদিন ধরেই আইপিএলে ব্যাট হাতে আলো ছড়াচ্ছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরুর ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

এবার সেই আইপিএলের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। রশিদ খান, শেওয়াগ, স্টোকসরা জায়গা হলেও ডি ভিলিয়ার্সের সর্বকালের আইপিএল একাদশে জায়গা হয়নি লাসিথ মালিঙ্গা, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, সুনীল নারিন, আন্দ্রে রাসেল, ডেভিড ওয়ার্নার কিংবা শেন ওয়াটসনদের মতো মহারথীদের।

ডি ভিলিয়ার্সের আইপিএল একাদশের ইনিংস গোড়াপত্তনের এক প্রান্তে আছেন ভারতের সাবেক বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দর শেওয়াগ। যিনি আইপিএলে খেলেছেন দিল্লি ডেয়ারডেভিলস ও কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। শেওয়াগের সঙ্গ দিতে অন্য প্রান্তে আছেন বর্তমান সময়ে ভারতের হিটম্যান খ্যাত রোহিত শর্মা। যিনি খেলছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। এমন কি অধিনায়ক হিসেবে মুম্বাইকে চারবার শিরোপার স্বাদও দিয়েছেন তিনি।

তিনে নামবেন ভারতের ও রয়েল চ্যালেঞ্জার্সের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। অন্য সব ফরম্যাটের মতো আইপিএলে কোহলি মানেই ধারাবাহিকতা। তবে এখন পর্যন্ত দলের হয়ে শিরোপার স্বাদ নেওয়া হয়নি ভারতীয় এই কাপ্তানের। কোহলির পর চারে আসবেন ডি ভিলিয়ার্স নিজেই। ডি ভিলিয়ার্সের দিনে তিনি কতটা বিধ্বংসী হতে পারেন তা সবারই জানা।

ডি ভিলিয়ার্সের পর পাঁচে নামবেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তার সবচেয়ে বড় গুন চাপের মুখে দলকে টানতে পারেন, সাথে পেস বোলিংটাও বেশ কার্যকরী। ছয়ে ভারতের সাবেক কাপ্তান ও চেন্নাই-পুনের হয়ে খেলা মহেন্দ্র সিং ধোনি। দলের অধিনায়কত্বের দায়িত্বেও আছেন তিনি।

দলে দুই বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন ভারতের রবীন্দ্র জাদেজা ও আফগানিস্তানের লেগস্পিনার রাশিদ খান। আর পেস বিভাগের দায়িত্বে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ছাড়াও আছেন ভারতের জসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল থেকে চীনা স্পন্সর বাতিলের দাবি ফ্র্যাঞ্চইজি মালিকের

আইপিএল থেকে চীনা স্পন্সর বাতিলের দাবি ফ্র্যাঞ্চইজি মালিকের

মাঠে ফিরছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট, তারিখ চূড়ান্ত

মাঠে ফিরছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট, তারিখ চূড়ান্ত

আইসিসির সভাপতি থেকে শশাঙ্ক মনোহরের পদত্যাগ

আইসিসির সভাপতি থেকে শশাঙ্ক মনোহরের পদত্যাগ

প্রথম টেস্টে থাকছেন না রুট, অধিনায়কত্বে স্টোকস

প্রথম টেস্টে থাকছেন না রুট, অধিনায়কত্বে স্টোকস