আইপিএলের জন্য জাতীয় দলকে ‘না’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৫ এএম, ১৫ আগস্ট ২০২০
আইপিএলের জন্য জাতীয় দলকে ‘না’

চলতি বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরতে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। যেখানে পুরো সিরিজে বর্তমান বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সার্ভিস পাবে না অজিরা। যার নেপথ্যে ভারতীয় আইপিএল।

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ শেষ হবে ১৬ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়া দলের বোলিং কোচের পাশাপাশি আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হেড কোচের দায়িত্বে আছেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তিন বছরের চুক্তিতে তাকে হেড কোচের দায়িত্ব দিয়েছে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ। যা শুরুটা হচ্ছে ২০২০ আইপিএল দিয়ে। দলের হেড কোচ হওয়ায় শুরু থেকেই দলের সাথে থাকতে হচ্ছে ম্যাকডোনাল্ডকে।

যে কারণে ইংল্যান্ড সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। কারণ ইংল্যান্ড সফর শেষে আরব আমিরাতে গেলেও সহসায় দলের সাথে যোগ দিতে পারবেন না তিনি। যার নেপথ্যে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। কোয়ারেন্টাইন শেষ হতে হতে ততদিনে বেশ কয়েকটি ম্যাচ শেষ হবে। তাই তার এমন সিদ্ধান্ত।

২০ আগস্ট আরব আমিরাতের বিমানে উঠবে রাজস্থান রয়্যালস। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকডোনাল্ড। তার বদলে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার বোলিং কোচের দায়িত্ব পালন করবেন ট্রেন্ট উডহিল। ইংল্যান্ড সফরকে সামনে রেখে চূড়ান্ত সূচি প্রকাশ করেছে ইসিবি। ইসিবির সূচি প্রকাশের পর দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কায় লম্বা সফর টিম ওয়ার্ক হিসেবে কাজ করবে : সৌম্য

শ্রীলঙ্কায় লম্বা সফর টিম ওয়ার্ক হিসেবে কাজ করবে : সৌম্য

ইমরান খানের উপর চটেছেন মিয়াঁদাদ

ইমরান খানের উপর চটেছেন মিয়াঁদাদ

৩৯১১ দিন পর টেস্ট একাদশে ফাওয়াদ আলম

৩৯১১ দিন পর টেস্ট একাদশে ফাওয়াদ আলম

আইসিসির সভাপতি নির্বাচন নিয়ে ভারত-পাকিস্তানের ভিন্নমত

আইসিসির সভাপতি নির্বাচন নিয়ে ভারত-পাকিস্তানের ভিন্নমত