এক ভুলেই সব শেষ, কোহলির হুঁশিয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৫ আগস্ট ২০২০
এক ভুলেই সব শেষ, কোহলির হুঁশিয়ারি

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। মরুর দেশে হলেও কড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে ক্রিকেটারদের। জৈব-সুরক্ষা পরিবেশের মধ্যেই আছেন সব খেলোয়াড়। তারপরও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি সকল খেলোয়াড়দের সতর্ক থাকার অনুরোধ করেছেন।

ব্যাঙ্গালুরুর টিম স্টাফ ও খেলোয়াড়দের মধ্যে হওয়া এক ভিডিও কনফারেন্সে সবাইকে স্বাস্থ্যবিধি ও আইপিএলের নিয়ম মেনে চলার পরামর্শ দেন কোহলি। বলেন, সবাই যেন একইভাবে সব নিয়মের প্রতি শ্রদ্ধাশীল হয়। যে কারও একটি মাত্র ভুলের কারণে পুরো আইপিএল শেষ হয়ে যেতে পারে। তাই সকল খুবই সতর্ক থাকতে হবে।

কোহলি বলেন, আমাদেরকে যা-যা বলা হয়েছে, আমরা যেন তা সঠিকভাবে মেনে চলি। আমি আশা করবো, জৈব-সুরক্ষা পরিবেশের নিরাপত্তা বজায় রাখতে সবাই সমানভাবে দায়িত্বশীল থাকবে। স্বাস্থ্য নিরাপত্তার ব্যাপারে কোনো আপোষ করা চলবে না। কারণ, আমরা কঠিন এক সময় পার করছি। আমরা কেউই নিশ্চয়ই সমস্যা পড়তে চাইবো না। প্রথম দিন থেকেই আমাদের দল হিসেবে সতর্ক থাকতে হবে।

কেউ যদি স্বাস্থ্য বিধি নিয়ম ভঙ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ব্যাঙ্গালুরুর অপারেশন্স পরিচালক নিউজিল্যান্ডের মাইক হেসন। বলেন, নিয়ম ভাঙা হলে তা গুরুত্ব নিয়ে দেখা হবে। দুর্ঘটনাবশত কেউ কিছু করে ফেললে, তাকে আলাদা করে ফেলা হবে এবং আইসোলেশনে সাতদিন রেখে কয়েক দফায় করোনা পরীক্ষায় নেগেটিভ হলে দলে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে। তবে কেউ ইচ্ছে করে কিছু করে ফেললে তার ফল ভয়াবহ হবে।

আইপিএল খেলতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়রা এখন আরব আমিরাতে রয়েছেন। দুবাই পৌঁছে আপাতত টিম হোটেলে কোয়ারেন্টাইনে আছেন কোহলি-রোহিত-ধোনিরা। দেশে কয়েক দফায় করোনা পরীক্ষা করিয়ে সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হচ্ছে ক্রিকেটারদের। টুর্নামেন্ট চলাকালীন প্রতি পাঁচদিনে একবার করে পরীক্ষা করানো হবে তাদের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দশ নম্বরে নেমে ৬২ বলে সেঞ্চুরি

দশ নম্বরে নেমে ৬২ বলে সেঞ্চুরি

অলিম্পিয়ান তারকার ক্লাসে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা

অলিম্পিয়ান তারকার ক্লাসে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা

‘প্রতারক-জোচ্চোর’ বলা ইংলিশ সমর্থকদের মিস করবেন স্মিথ!

‘প্রতারক-জোচ্চোর’ বলা ইংলিশ সমর্থকদের মিস করবেন স্মিথ!

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে পাকিস্তানের দল!

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে পাকিস্তানের দল!