আইপিএল খেলা হচ্ছে না রায়নার, ফিরছেন দেশে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৯ এএম, ৩০ আগস্ট ২০২০
আইপিএল খেলা হচ্ছে না রায়নার, ফিরছেন দেশে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে খেলা হচ্ছে না ভারতের সাবেক ক্রিকেটার সুরেশ রায়নার। ব্যক্তিগত কারণে পুরো আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন চেন্নাই সুপার কিংসের এই তারকা ক্রিকেটার।

শনিবার (২৯ আগস্ট) এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ।

দীর্ঘদিন ধরে খেলাধুলার বাহিরে আছেন রায়না। ২০১৮ সালে জুনে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন তিনি। জাতীয় দলে আর সুযোগ না পাওয়ায় আইপিএলসহ ভারতের বিভিন্ন ক্রিকেট লিগগুলো খেলছিলেন তিনি।

এরই মাঝে হানা দেয় প্রাণঘাতী করোনাভাইরাস। যে কারণে প্রায় প্রায় ৫ মাস বন্ধ ছিল সবধরনের খেলাধুলা। করোনা পরবর্তী সময়ে বিভিন্ন বিধি-নিষেধের বলয়ে রেখে আবারও যখন মাঠে ফিরছে ক্রিকেট, তখনই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন এই তারকা ক্রিকেটার।

১৬ আগস্ট ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালে তার কিছুক্ষণ পড়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর স্বভাবই চোখ ছিল প্রায় ৫ মাস পিছিয়ে শুরু হতে যাওয়া আইপিএলের ১৩তম আসরকে ঘিরে। তবে আইপিএল শুরুর আগেই ব্যক্তিগত কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন তিনি। সেই সাথে ফিরে এসেছেন ভারতে।

সুরেশ রায়না না খেলা নিয়ে চেন্নাই সুপার কিংস এক টুইট বার্তায় লিখেন, ‘ব্যক্তিগত কারণে ভারতে ফিরে এসেছেন সুরেশ রায়না। যে কারণে আইপিএলের মৌসুমে খেলা হচ্ছে না তার। এই সময়ে সুরেশ রায়না এবং তার পরিবারকে চেন্নাই সুপার কিংস সম্পূর্ণ সমর্থন দিচ্ছে।’

এদিকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুশীলন শুরু করা আগেই আরও এক ধাক্কা খেয়েছে চেন্নাই সুপার কিংস। প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন সদস্য। ধারণা করা হচ্ছে, সংখ্যাটি ১০ এর অধিক হতে পারে। যেখানে কোচিং স্টাফ, কর্মকর্তার পাশাপাশি একজন ভারতীয় ক্রিকেটারও রয়েছেন।

করোনা পজিটিভ আসায় দলের সবারই কোয়ারেন্টাইনের সময়সীমা আরও এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। সেই সাথে ট্রেনিং সেশনে স্থগিত করা হয়েছে। যা শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল। অন্যদিকে, ধোনির চেন্নাই অনুশীলনে না নামলেও বেশ কয়েকটি দল ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছে।

আইপিএল শুরুর আগে নিঃসন্দেহে চেন্নাই সুপার কিংসের জন্য এটি একটি বড় ধাক্কা। তিনবারের চ্যাস্পিয়ন চেন্নাই সুপার কিংসের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক সাবেক এই ভারতীয় ক্রিকেটার। ১৬৪ ম্যাচ খেলে ৪৫২৭ রান করেছেন রায়না।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন রায়না

যে কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন রায়না

চেন্নাই শিবিরে করোনা হানা, কোয়ারেন্টাইনে পুরো দল

চেন্নাই শিবিরে করোনা হানা, কোয়ারেন্টাইনে পুরো দল

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী বরখাস্ত

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী বরখাস্ত

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবে আফগানিস্তান