রানের পাহাড় গড়েও পারলো না পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ৩১ আগস্ট ২০২০
রানের পাহাড় গড়েও পারলো না পাকিস্তান

ছবি : গেটি ইমেজ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সফররত পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। পাকিস্তানের ছুড়ে দেওয়া পাহাড়সহ ১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ইয়ান মরগানের দল।

রোববার (৩০ আগস্ট) সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ফলে প্রথমে ব্যাট করে অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৫ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

৪৪ বলে বাবর আজমের ৬৫ রানের ইনিংসে কোন ছক্কার মার না থাকলেও ৭টি চারের মার ছিল। অন্যদিকে তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৬ বলে ৬৯ রান করেন মোহাম্মদ হাফিজ। তার ইনিংসে ৫টি চার ও ৪টি ছক্কার মার ছিল। এছাড়া দলের হয়ে ২২ বলে ৩৬ রান করে ফখর জামান।

১৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৬ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ম্যাচে ৬.২ ওভারে ৪৪ রানে সাজঘরে ফেলেন ওপেনার জনি বেয়ারস্টো। ২৪ বল মোকাবেলা করে ৪টি চার ও ২টি ছয়ের মারে তিনি এ রান করেন। বেয়ারস্টোর চলে যাওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন ডেভিড মালান।
sportsmail24
শত রানের পার্টনারশীপের পর হাত মেলান মরগার ও মালান, ছবি : গেটি ইমেজ 

জনি বেয়ারস্টো আউট হওয়ার পরের বলেই সাজঘরে ফেরেন ১৬ বলে ২০ রান করা টম ব্যান্টন। ২ উইকেট হারানোর পর ইংল্যান্ডের হয়ে জুটি গড়েন ডেভিড মালান ও অধিনায়ক ইয়ান মরগান।

৬৬ রানে পর পর দুই উইকেট হারালেও মালান-মরগান দুর্দান্ত ব্যাটিংয়ে খেলায় ফেরে ইংল্যান্ড। ১৭৮ রানের তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। ৩৩ বলে ২শ’ স্টাইক রেটে ৬৬ রান করেন মরগান। তার এ ইনিংসে ৬টি চার ও ৪টি ছয়ের মার ছিল। মরগান চলে যাওয়ায় মালান সাথে তার ১১২ রানের পার্টনারশীপ ভেঙে যায়।

মরগার আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন মালান। ৩৬ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংসে ৬টি চার ও একটি ছয় হাঁকিয়েছেন মালান। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান।

এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক ইংল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে এটাই সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে ইংল্যান্ডের জয়ের রেকর্ড। এর আগে ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে ১৭৪ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ১৯৫/৪ (ওভার ২০) মোহাম্মদ হাফিজ ৬৯, বাবর আজম ৫৬, ফখর জামান ৩৬, আদিল রশিদ ২/৩২
ইংল্যান্ড : ১৯৯/৫ (ওভার ১৯.১) ইয়ান মরগান ৬৬, মালান ৫৪*, বেয়ারস্টো ৪৪, শাদাব খান ৩/৩৪, হারিস রউফ ২/৩৪

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

৪৪ বছর বয়সেও ক্রিকেট, নতুন চুক্তিতে স্টিভেন্স

৪৪ বছর বয়সেও ক্রিকেট, নতুন চুক্তিতে স্টিভেন্স

চলতি বছর আর খেলতে পারবেন না ওলি পোপ

চলতি বছর আর খেলতে পারবেন না ওলি পোপ

ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ, খেলতে পারবেন না রয়

ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ, খেলতে পারবেন না রয়

মাঠে নেমেই নিয়ম ভাঙলেন আমির

মাঠে নেমেই নিয়ম ভাঙলেন আমির