বেয়ারস্টো ঝড়ে দক্ষিণ আফ্রিকাকে হারালো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৩ এএম, ২৮ নভেম্বর ২০২০
বেয়ারস্টো ঝড়ে দক্ষিণ আফ্রিকাকে হারালো ইংল্যান্ড

ছবি : গেটি ইমেজ

প্রাণঘাতি করোনা পরবর্তী দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনটা জয়ে রাঙাতে দিল না ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

চলতি বছরের মার্চের পর আর আন্তর্জাতিক ম্যাচ খেলেনি দক্ষিণ আফ্রিকা। তবে করোনাকালে ইংল্যান্ড এর আগে তিনটি সিরিজ ইতোমধ্যে শেষ করেছে। নিজেদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে সিরিজ খেলেছে তারা।

শুক্রবার (২৭ নভেম্বর) টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই টেম্বা বাভুমাকে হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর আক্রমণাত্মকভাবে খেলে শুরুর ধাক্কা সামলান কুইন্টন ডি কক ও ফাফ ডু প্লেসি। ৩৪ বলে হাফ-সেঞ্চুরি করার পর গতি বাড়ানোর চেষ্টায় করেন ডু প্লেসি। তবে পারেননি। ৪০ বলে ৫৮ রানে ফিরতে হয়েছে তাকে। তার এ ইনিংসে দুটি ছক্কা ও চারটি চারের মার ছিল।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। শেষ দিকে রাসি ফন ডার ডাসেন ৩৭, হাইনরিখ ক্লাসেন ২০, জর্জ লিন্ডে ১২ রান করেন।
sportsmail24
১৮০ রানের টার্গেটে ব্যাট হাতে ভালো শুরু করতে পারেনি ইংল্যান্ড। অভিষেকে দ্বিতীয় বলেই ডি কককে সাজঘরে ফেরান লিন্ডে। এরপর আরেক ওপেনার জস বাটলারকে (৬ বলে ৭ রান) থামান লুঙ্গি এনগিডি। দাভিদ মালানকেও বেশিদূর যেতে দেননি লিন্ডে। ২০ বলে ১৯ রানে তামেন তিনি।

এরপর শুরুর ধাক্কা সমাল দেন বেয়ারস্টো ও বেন স্টোকস। ২৭ বলে এক চার ও তিন ছক্কায় ৩৭ রান করা স্টোকসকে বিদায় করলে ৮৫ রানের জুটি ভাঙেন তাবরাইজ শামসি। তবে ১৬তম ওভারে ম্যাচের মোর ঘুরে যায়। বিউরান হেনড্রিকসের ওই ওভার থেকে ২৮ রান নেন বেয়ারস্টো ও মরগান।

২০ বলে ৪০ রানের জুটি গড়ে মরগার ফিরে গেলেও স্যাম কারানকে নিয়ে বাকিটুকু সারেন বেয়ারস্টো। ৪৮ বলে ৮৬ রানে অপরাজিত থেকে দলকে জয়ে বন্দরে পৌঁছে দেন তিনি। তার এ ৮৬ রানের ইনিংসে ৯টি চারের পাশাপাশি ৪টি ছক্কার মার রয়েছে। এমন ব্যাটিংয়ে ম্যাচ সেরা পুরস্কারও উঠেছে তার হাতে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার রেকর্ড রানে ভারতের হার

অস্ট্রেলিয়ার রেকর্ড রানে ভারতের হার

বিশাল স্কোরেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল নিউজিল্যান্ড

বিশাল স্কোরেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল নিউজিল্যান্ড

আইসিসির দশক সেরা ক্রিকেটারের তালিকায় নেই বাংলাদেশ

আইসিসির দশক সেরা ক্রিকেটারের তালিকায় নেই বাংলাদেশ

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বার্ক্লে

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বার্ক্লে