রোমাঞ্চ ছড়ানো সিরিজে নিউজিল্যান্ডের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৭ এএম, ০৮ মার্চ ২০২১
রোমাঞ্চ ছড়ানো সিরিজে নিউজিল্যান্ডের জয়

রোমাঞ্চ ছড়িয়ে শেষ হলো স্বাগতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম দুই ম্যাচের টানা জয়ে এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের লাগাম টেনে ধরে অস্ট্রেলিয়া। পরের দুই ম্যাচে জয় তুলে সমতায় ফিরে অসিরা। তবে শেষ রক্ষা হলো না। শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে কোনো সুযোগ না দিয়ে রীতিমতো উড়িয়ে দিয়ে সিরিজ জয় করলো নিউজিল্যান্ড।

রোববার (৭ মার্চ) বাংলাদেশ সময় ভোরে অনুষ্ঠিত সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে সফররত অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে তারা। জবাবে ২৭ বল বাকি থাকতেই ৩ উইকেট জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

জয়ের জন্য ১৪৩ রান তাড়া করতে নেমে ব্যাট হাতে স্বাগতিকদের পক্ষে ঝড়ো ইনিংস খেলেন ডানহাতি ওপেনার মার্টিন গাপটিল। ডেভন কনওয়ের সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতেই শতরা (১০৬) তুলে নেন গাপটিল। ১২তম ওভারের পঞ্চম বলে কনওয়ে ফিরে গেলে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙে।

২৮ বল খেলে ৩৬ রানে কনওয়ে ফিরে যাওয়ার পরের বলেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন অধিনায়ক কেন উইলিয়ামস। তবে এর আগেই টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৮তম হাফ-সেঞ্চুরি তুল নেন গাপটিল।

জয় থেকে মাত্র ১৯ রান দূরে থাকতে ইনিংসের ১৫তম ওভারে আউট হন গাপটিল। তার ব্যাট থেকে আসে ৭ চার ও ৪ ছয়ের মারে ৪৬ বলে ৭১ রান। এরপর বাকি কাজটুকু সারেন জশ ফিলিপস। ১৬ বলের ইনিংসে ৫ চার ও ২টি ছক্কায় নিউজিল্যান্ডকে জয়ে পৌঁছে দেন।

২৭ বল হাতে রেখে (১৫.৩ ওভার) ৭ উইকেটে জয় পাওয়ার পাশাপাশি অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে ৩-২ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিক নিউজিল্যান্ড।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রানের সংগ্রহ এনে দেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েডের দ্বিতীয় উইকেট জুটি থেকে আসে সর্বোচ্চ ৬৬ রান। ফিঞ্চ ৩২ বলে ৩৬ ও ওয়েড করেন ২৯ বলে ৪৪ রান। আর শেষ দিকে মার্কাস স্টয়নিস খেলেন ২৬ বলে ২৬ রানের ইনিংস।

ম্যাচ সেরা হয়েছেন জয়ের নায়ক ৭১ রানের ইনিংস খেলা নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার মালিক এখন গাপটিল

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার মালিক এখন গাপটিল

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড থেকে কিছু নিয়ে ফিরতে চান সাইফুদ্দিন

নিউজিল্যান্ড থেকে কিছু নিয়ে ফিরতে চান সাইফুদ্দিন

হোটেলবন্দি যেন জেলখানা, বেরুলে মাথা ঘুরেছে মিরাজের

হোটেলবন্দি যেন জেলখানা, বেরুলে মাথা ঘুরেছে মিরাজের