টস হার, বাংলাদেশ একাদশে জোড়া অভিষেক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৮ মার্চ ২০২১
টস হার, বাংলাদেশ একাদশে জোড়া অভিষেক

ওয়ানডে সিরিজের তিন ম্যাচের একটিতেও টস জিততে পারেনি বাংলাদেশ। এবার টি-টোয়েন্টি সিরিজও শুরু হলো টস হারে। তিনি ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে বোলিং করছে বাংলাদেশ। চোটের কারণে খেলছেন না মুশফিকুর রহিম।

ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এবার কাঁধের চোটের কারণে খেলতে পারছেন না মুশফিকুর রহীমও। ফলে দুই অভিজ্ঞ তারকাকে ছাড়াই নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি শুরু করলো মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

একাদশে তামিম-মুশফিক না থাকা একাদশে ঘটেছে জোড়া অভিষেক। প্রথমবারের মতো দেশের জার্সিতে মাঠে নেমেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও বাঁহাতি ফাস্ট বোলার শরিফুল ইসলাম।

                     অনলাইনে সরাসরি বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহীম- এ তিনজনের একজনকেও পাচ্ছে না বাংলাদেশ। তিন ফরম্যাট মিলে সর্বশেষ এমন ঘটনা ঘটেছিল হয়েছিল ২০০৬ সালে। মুশফিকুর রহিম একাদশে না থাকায় উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন লিটন দাস।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এদিকে, আইপিএলের জন্য টি-টোয়েন্টি দল থেকে কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টসহ দলের নিয়মিত ৬ জনকে ছেড়ে দিয়েছে নিউজিল্যান্ড

বাংলাদেশ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
টিম সাউদি (অধিনায়ক), মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, উইল ইয়ং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারেল মিচেল, ইশ সোধি, হ্যামিশ বেনেট ও লকি ফার্গুসন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রান তাড়ার রেকর্ড জয়ে সমতায় ইংল্যান্ড

রান তাড়ার রেকর্ড জয়ে সমতায় ইংল্যান্ড

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

সহজ কথা, আমরা ভালো ক্রিকেট খেলিনি : তামিম

সহজ কথা, আমরা ভালো ক্রিকেট খেলিনি : তামিম

রেকর্ড ব্যবধানের হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ

রেকর্ড ব্যবধানের হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ