আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৮ এএম, ২৯ মার্চ ২০২১
আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ রানের টার্গেট তাড়ায় শুরুটা ভালো করলেও অষ্টম ওভারেই ‘হেরে যায়’ বাংলাদেশ। ৭ দশমিক ৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়েন টাইগাররা। শেষ দিকে আফিফ হোসেন ধ্রুব এবং মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটে শুধু হারের ব্যবধানের ‘লজ্জাটুকু’ ঢাকতে পেরেছে বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৬৬ রানে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। রোববার (২৮ মার্চ) টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ গড়ে স্বাগতিকরা। টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে এটি ছিল নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের সংগ্রহ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ইশ সোধির বোলিং তোপে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায় বাংলাদেশ। ব্যাট হাতে আফিফ ৪৫ এবং সাইফউদ্দিন অপরাজিত ৩৪ রান করেন।
sportsmail24
আফিফ-সাইফউদ্দিনের ৭৯ রান (৪৫+৩৪) ছাড়া বাকিদের ব্যাট থেকে এসেছে ৬৫ রান। তার মধ্যে প্রথম পাঁচজনের ব্যাট থেকে আসে ৫১ রান। আফিফ-সাইফউদ্দিন ছাড়া ওপেনার মোহাম্মদ নাঈম ১৮ বলে ২৭ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৯ বলে ১১ রান করেন।

এর আগে ডেভন কনওয়ে এবং উইল ইয়ং-এর ঝড়ো ব্যাটিংয়ে ২১০ রান করে নিউজিল্যান্ড। উইল ইয়ং ৩০ বলে ২টি ও ৪টি ছক্কায় ৫৩ রান করে আউট হলেও ডেভন কনওয়ে সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে ছিলেন। ম্যাচ সেরা কনওয়ে ৫২ বলে ১১টি চার এবং ৩ ছয়ে অপরাজিত ৯২ রান করেন। এছাড়া ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে আসে ২৭ বলে ৩৫ রান।
sportsmail24
স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এটি সর্বোচা্চ রান (৬৬) ব্যবধানের হার। তবে নিরপেক্ষ ভেন্যুতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৫ রানের হার রয়েছে। ২০১৬ সালে কলকাতায় মাত্র ৭০ রানে বাংলাদেশ অলআউট করে জয় তুলে নিয়েছিল কেন উইলিয়ামসনের দল।

এছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটের জয়ও রয়েছে নিউজিল্যান্ডের। ২০১০ সালের ফেব্রুয়ারি স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসানের নেতৃত্বাধীর বাংলাদেশ দল ৭৮ রানে গুটিয়ে গিয়েছিল। জাববে ড্যানিয়েল ভেট্টরির দল ৭০ বল হাতে রেখেই ১০ উইকেটে জয় তুলে নিয়েছিল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ড ব্যবধানের হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ

রেকর্ড ব্যবধানের হারে হোয়াইটওয়াশ বাংলাদেশ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

সুপার লিগে আফগানিস্তানের নীচে নেমে গেল বাংলাদেশ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

সহজ কথা, আমরা ভালো ক্রিকেট খেলিনি : তামিম

সহজ কথা, আমরা ভালো ক্রিকেট খেলিনি : তামিম