পাল্টে গেল বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ সূচি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১৯ জুলাই ২০২১
পাল্টে গেল বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ সূচি

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ডে সম্মতিতে একদিন আগে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। রোববার (১৯ জুলাই) স্বাগতিক জিম্বাবুয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

নুতন সূচি অনুযায়ী, জিম্বাবুয়ের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজ শুরু হবে ২২ জুলাই। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ ও ২৫ জুলাই। যা আগের সূচিতে ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং জিম্বাবুয়ে ক্রিকেটের (জেডসি) সম্মতিতে সিরিজের ম্যাচ একদিন করে এগিয়ে আনা হয়েছে।

আগের সূচিতে একদিন করে ফাঁকা থাকলেও নতুন সূচিতে প্রথম দুই ম্যাচ টানা দুইদিন মাঠে গড়াবে। যার ফলে আগের নির্ধারিত সূচি থেকে দুইদিন আগেই শেষ হবে টাইগারদের জিম্বাবুয়ে সফর।

এদিকে, সিরিজ এগিয়ে এনে বিজ্ঞপ্তি দেওয়া হলেও কেন এগিয়ে আনা হয়েছে সে বিষয়ে কোন তথ্য জানানো হয়নি।

তবে ওয়ানডে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ পূর্ব নির্ধারিত অনুযায়ী সোমবার (২০ জুলাই) দুপুর দেড়টায় শুরু হবে। সেই ম্যাচে কোন পরিবর্তন আনা হয়নি।

টি-টোয়েন্টি সিরিজ এগিয়ে আনায় টাইগার ক্রিকেটাররা শুধমাত্র ঈদুল আজহার দিন খেলা থেকে বাইরে থাকবেন। ঈদের আগের দিন মঙ্গলবার (২০ জুলাই) ওয়ানডে সিজির শেষ করে বৃহস্পতিবার (২২ জুলাই) থেকে আবারও মাঠে নামতে হবে। মাঝখানে বুধবার (২১ জুলাই) পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

এদিকে, ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টি সিরিজের থাকছেন না টাইগার অধিনায়ক তামিম ইকবাল।চোট নিয়ে ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না।

এছাড়া পারিবারিক কারণে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে আগেই ছিটকে গেছেন মুশফিকুর রহীম। যার ফলে তামিম-মুশফিককে ছাড়াই টি-টোয়েন্টি সিরিজ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের সবগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

টি-টোয়েন্টি সিরিজের নতুন সূচি
প্রথম টি-টোয়েন্টি : ২২ জুলাই (বৃহস্পতিবার), হারারে স্পোর্টস ক্লাব
দ্বিতীয় টি-টোয়েন্টি : ২৩ জুলাই (শুক্রবার), হারারে স্পোর্টস ক্লাব
তৃতীয় টি-টোয়েন্টি : ২৫ জুলাই (রোববার), হারারে স্পোর্টস ক্লাব।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সামনে বিশ্বকাপ, ফিটনেসে ছাড় দিতে রাজি নন সাইফউদ্দিন

সামনে বিশ্বকাপ, ফিটনেসে ছাড় দিতে রাজি নন সাইফউদ্দিন

অভিজ্ঞ সাকিবে পরাস্ত জিম্বাবুয়ে, সিরিজ বাংলাদেশের

অভিজ্ঞ সাকিবে পরাস্ত জিম্বাবুয়ে, সিরিজ বাংলাদেশের

পরিশ্রম ছিল, ছিল মনের সাথে লড়াই : সাকিব

পরিশ্রম ছিল, ছিল মনের সাথে লড়াই : সাকিব

নিজের ব্যাটিংয়ে তৃপ্ত লিটন

নিজের ব্যাটিংয়ে তৃপ্ত লিটন