অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ০২ আগস্ট ২০২১
অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের দল ঘোষণা

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (১ আগস্ট) রাতে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। জিম্বাবুয়ে সিরিজ শেষ করে যেসব ক্রিকেটার কোয়ারেন্টাইনে ঢুকেছেন তারা সবাই অস্ট্রেলিয়া সিরিজের দলে আছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শেষ করে দেশে ফিরেই হোটেলে সরাসরি কোয়ারেন্টাইনে যায় বাংলাদেশ দল। কোয়ারেন্টাইন শেষ করে প্রথমদিনের আনুষ্ঠানিক প্রস্তুতি পর দল ঘোষণা করা হলো।

কোয়ারেন্টাইন শেষ করে প্রথমদিনের অনুশীলনে উপস্থিত ছিলেন না অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের স্কোয়াডে তিনিও আছেন।

চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলবেন না ওপেনার তামিম ইকবাল। এছাড়াও নির্ধারিত সময়ে বায়ো-বাবলে ঢুকতে না পারায় থাকছেন না মুশফিকুর রহিম। পারিবারিক সমস্যায় থাকছেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস এবং বাবার মৃত্যুর কারণে বায়ো-বাবল থেকে বেরিয়ে আসা আমিনুল ইসলাম বিপ্লবও মিস করবেন ঘরের মাঠের অস্ট্রেলিয়ার সিরিজ।

মঙ্গলবার (৩ আগস্ট) ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি- টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের সবগুলো ম্যাচই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারী, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ সূচি
১ম টি-টোয়েন্টি : ৩ আগস্ট
২য় টি-টোয়েন্টি : ৪ আগস্ট
৩য় টি-টোয়েন্টি : ৬ আগস্ট
৪র্থ টি-টোয়েন্টি : ৭ আগস্ট
৫ম টি-টোয়েন্টি : ৯ আগস্ট।

*সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ছয়টায়। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে ঢুকেই অস্ট্রেলিয়ার চোখ মিরপুরের উইকেটে

মাঠে ঢুকেই অস্ট্রেলিয়ার চোখ মিরপুরের উইকেটে

টার্নিং উইকেটে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অ্যাশটন টার্নার

টার্নিং উইকেটে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অ্যাশটন টার্নার

অস্ট্রেলিয়া সিরিজে প্রয়োজনে ওপেন করবেন সাকিব

অস্ট্রেলিয়া সিরিজে প্রয়োজনে ওপেন করবেন সাকিব

মাঠের অনুশীলনে ফিরেছে বাংলাদেশ, মিশন অস্ট্রেলিয়া সিরিজ

মাঠের অনুশীলনে ফিরেছে বাংলাদেশ, মিশন অস্ট্রেলিয়া সিরিজ