বাংলাদেশকে ১২৪ রানে আটকালো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৮ অক্টোবর ২০২১
বাংলাদেশকে ১২৪ রানে আটকালো ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড ক্রিকেট দলের বিপক্ষে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হলো বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও নিয়মিত উইকেট হারিয়ে ৯ উইকেটে ১২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেছেন মুশফিকুর রহিম।

বুধবার (২৭ অক্টোবর) আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট হাতে দুই ওপেনার নাঈম এবং লিটন ভালো শুরুর ইঙ্গিত দিলেও ব্যর্থ হন।

ইনিংসের তৃতীয় ওভারে মঈন আলী এসে উদ্বোধনী জুটি ভাঙেন। বল হাতে ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে পর পর সাজঘরে ফেরান লিটন-নাঈমকে।

মঈন আলীর দ্বিতীয় বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ক্যাচ দিয়ে ৮ বলে ৯ রান করে ফিরেন লিটন। পরের বলে তুলে মারতে গিয়ে মিডঅনে ক্যাচ দেন নাইম, ফিরেন ৭ বলে ৫ রানে। পর পর দুই উইকেট হারানোয় দলীয় ১৪ রানেই চাপে পড়ে বাংলাদেশ।

দলের চাপকে আরও বাড়িয়ে দেন সাকিব আল হাসান। অদূরদর্শী শট খেলে তিনি ফিরেন ৭ বলে মাত্র রান ৪ রান করে। ক্রিস ওকসের বলে শর্ট ফাইন লেগে তুলে দিলে দারুণ এক ক্যাচ নেন আদিল রশিদ।

দলীয় ২৬ রানে ৩ জনকে হারানো বাংলাদেশকে অবশ্য আশা দেখান মুশফিকুর রহিম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ এই যুগলের ব্যাটে ঘুরে দাঁড়ানোর পথেই ছিল বাংলাদেশ।

তবে পছন্দের শট রিভার্স সুইপ খেলতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন মুশফিক। ৩০ বলে ৩ বাউন্ডারিতে ২৯ রান করে সাজঘরে ফিরেন। মুশফিকের এ রানই বাংলাদেশ ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রান।

মুশফিক চলে যাওয়ায় মাহমুদউল্লাহ'র সাথে ৩২ বলে ৩৭ রানের জুটি ভাঙে। এরপর আফিফ হোসেন ধ্রুব ৬ বলে ৫, মাহমুদউল্লাহ ২৪ বলে ১৯, শেখ মেহেদি হাসান ১০ বলে ১১ রান করে সাজঘরে ফিরেন।

দলের রান যখন বলের চেয়ে কম হওয়ায় শঙ্কায় তখন শেষ দিকে নাসুম আহমেদের ৯ বলে ১৯ এবং নুরুল হাসান সোহানের ১৮ বলে ১৬ রানে ১২৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

ইংল্যান্ডের হয়ে বল হাতে সবচেয়ে সফল ছিলেন টাইমল মিলস। ২৭ রানে ৩ উইকেট শিকার করেন এ ইংলিশ পেসার। এছাড়া মঈন আলী এবং লিয়াম লিভিংস্টোন দুটি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হারিয়ে দিয়ে ভারতকে ইমরান খানের খোঁচা

হারিয়ে দিয়ে ভারতকে ইমরান খানের খোঁচা

বিতর্কিত মন্তব্যে ক্ষমা চাইলেন ওয়াকার ইউনিস

বিতর্কিত মন্তব্যে ক্ষমা চাইলেন ওয়াকার ইউনিস

তিন স্পিনার নিয়ে ইংলিশদের মুখোমুখি টাইগাররা

তিন স্পিনার নিয়ে ইংলিশদের মুখোমুখি টাইগাররা

বিশ্বকাপের মাঝেই র‍্যাঙ্কিংয়ে পেছালো বাংলাদেশ

বিশ্বকাপের মাঝেই র‍্যাঙ্কিংয়ে পেছালো বাংলাদেশ