মঈন আলির অলরাউন্ড পারফর্ম্যান্সে সমতায় ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৭ পিএম, ৩০ জানুয়ারি ২০২২
মঈন আলির অলরাউন্ড পারফর্ম্যান্সে সমতায় ইংল্যান্ড

ইদানিং সময়টা ভালো যাচ্ছে মঈন আলির। ব্যাটে-বলে দারুণ পারফর্ম্যান্স করে চলছেন তিনি। হঠাৎ কাঁধে এসে জুটলো অধিনায়কের দায়িত্ব। দায়িত্বের ভারে নুইয়ে পড়বেন কি, উল্টো প্রতিপক্ষকেই নুইয়ে দিলেন ইংলিশ অলরাউন্ডার। তাতে চতুর্থ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে ইংল্যান্ড। ক্যারিবীয়দের ৩৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-২ সমতায় ফিরেছে সফরকারিরা।

ব্রিজটাউনের কিংস্টোন ওভালে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। শুরুতেই ৪ রানে ওপেনার টম ব্যান্টনের বিদায়ে কিছুটা চাপে পড়ে যায় ইংলিশরা। কিন্তু পরের তিন ব্যাটারের ব্যাটে ভর করে সেই বিপদ কাটিয়ে ওঠে মঈন আলির দল।

দ্বিতীয় উইকেট জুটিতে দলকে ৮৫ রানের জুটি এনে দেন জেসন রয় এবং জেমস ভিন্স। ৫২ রান করে রয় বিদায় নেয়ার খানিকবাদেই ৩৪ রান করে ফিরে যান ভিন্সও। ইংলিশদের রান তখন ৩ উইকেটে ১০৯। সেখান থেকে শুরু হয় অধিনায়ক মঈন আলি এবং লিয়াম লিভিংস্টোনের লড়াই।

দেখেশুনে আগাচ্ছিলেন মঈন-লিয়াম। তাতে ১৭ ওভার শেষেও ইংল্যান্ডের রান ছিল ১৩৪। এরপরই যা দেখালেন মঈন আলী। তাকে টর্নেডো না বলে উপায় নাই। ১৮তম ওভারে জেসন হোল্ডারকে চার বার আছড়ে ফেলেন গ্যালারীতে। তাতে ১৬ বলে ২০ রান থেকে ২৩ বলেই ফিফটি তুলে নেন ইংলিশ কাপ্তান।

পরের ওভারেও দুটি ছক্কা হাঁকিয়ে শেষ ওভারে হোল্ডারের শিকার হয়ে ২৮ বলে ১ চার ও ৭ ছক্কায় ৬৩ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে বিদায় নেন ইংলিশ অলরাউন্ডার। শেষদিকে স্যাম বিলিংসের ৪ বলে ২ ছক্কায় ১৩ রানের ছোটখাটো ঝড়ে ৬ উইকেটে ১৯৩ রানের পাহাড় পৌছে যায় ইংল্যান্ড।

১৯৪ রানের পাহাড়সম লক্ষ্য খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্দিজ।। কাইল মায়ার্স ও ব্রেন্ডন কিং মিলে উদ্বোধনী জুটিতেই দলকে এনে দেন ৬৪ রান। ২৩ বলে ৪০ রান করে মায়ার্স বিদায় নিতেই পথ হারিয়ে ফেলে ক্যারিবীয়রা।

এরপর নিকোলাস পুরান ১৬ বলে ২২, হোল্ডার ২৪ বলে ৩৬ আর পোলার্ড ১৮ রান করলেও কাজে আসেনি ইনিংসগুলো। তাতে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রানই করতে পারে ওয়েস্ট ইন্ডিজ।। হার মেনে নেয় ৩৪ রানে।

একই ভেন্যুতে সোমবার (৩১ জানুয়ারি) সিরিজ নির্ধারনী পঞ্চম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। ব্যাটিংয়ে ৬৩ রানের পর বল হাতে দুই উইকেট নিয়ে ম্যাচসেরা হন মঈন আলি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন মরগান

উইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন মরগান

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

টান টান উত্তেজনার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হার

টান টান উত্তেজনার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হার

প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো ওয়েস্ট ইন্ডিজ

প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো ওয়েস্ট ইন্ডিজ