নেদারল্যান্ডসের কাছে শেষ ওভারে হারলো নামিবিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১৮ অক্টোবর ২০২২
নেদারল্যান্ডসের কাছে শেষ ওভারে হারলো নামিবিয়া

অস্ট্রেলিয়ার মাঠে চলমান টি-টোয়েন্টি বিশ্ব কাপের উদ্বোধনী ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিল নামিবিয়া। তবে দ্বিতীয় ম্যাচে জিততে পারলো না আফ্রিকার এ দলটি। প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৫ উইকেটে হেরে গেছে নামিবিয়া।

ম্যাচটিতে হারলেও শেষ ওভার পর্যন্ত লড়াই করেছে নামিবিয়া। অন্যদিকে, টানা দ্বিতীয় জয়ে সুপার টুয়েলভের পথ মসৃণ করলো নেদারল্যান্ডস। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৩ উইকেটে হারিয়েছিল তারা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জিলংয়ের কারদিনিয়া ওভাল পার্কে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা নামিবিয়ার শুরুটা ভালো হয়নি। দলীয় ৪ রানে প্রথম উইকেট হারানোর পর ৩২ রানে ২ উইকেট পতন হয় তাদের। এরপর দলের হাল ধরেন শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের নায়ক ইয়ান ফ্রাইলিঙ্ক।

চতুর্থ উইকেটে স্টিভেন বার্ডের সাথে ৩৬ বলে ৩১ ও পঞ্চম উইকেটে অধিনায়ক জেরার্ড এরাসমাসের সাথে ৪২ বলে ৪১ রান তুলেন ফ্রাইলিঙ্ক। বার্ড ১৯ ও এরাসমাস ১৬ রানে আউট হওয়ার পর আজও দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ফ্রাইলিঙ্ক। তার ৪৮ বলের ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিল।

ফ্রাইলিঙ্কের এমন ইনিংসে ২০ ওভারে ৬ উইকেটে ১২১ রানের সংগ্রহ পায় নামিবিয়া। মূলত ব্যাটিংয়ে স্বল্প সংগ্রহের কারণে হারের মুখ দেখতে হয়েছে তাদের। অন্যদিকে, বল হাতে নেদারল্যান্ডসের বাস ডি লিডে ১৮ রানে ২ উইকেট নিয়েছেন।

১২২ রানের টার্গেটে দারুণ সূচনা করেন নেদারল্যান্ডসের দুই ওপেনার ম্যাক্স ও’দাউদ ও বিক্রম সিং। ৫০ বল খেলে ৫৯ রান করেন তারা। জুটিতে ৩১ বলে ৩৯ রান তুলে থামেন বিক্রম। তার ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কা ছিল।

দ্বিতীয় লিডেকে নিয়ে ৩৩ বলে ৩৩ রান তুলে নেদারল্যান্ডসের জয়ের পথ সহজ করেন ম্যাক্স ও’দাউদ। দলীয় ৯২ রানে আউট হওয়া ও’দাউদ ১টি করে চার-ছক্কায় ৩৫ বলে ৩৫ রান করেন।

১৬তম ওভারে ৬ রানে ২ ও ১৭তম ওভারে উইকেট মেডেন হলে চাপে পড়ে নেদারল্যান্ডস। ৫ উইকেট হাতে নিয়ে শেষ ৩ ওভারে ২০ রান দরকার পরে ডাচদের। ১৮তম ওভারে ৬ ও ১৯তম ওভারে ৮ রানে ওঠে। শেষ ওভারে ৬ রানের দরকারে প্রথম বলেই চার মারেন লিডে। আর তৃতীয় বলে ২ রান নিয়ে নেদারল্যান্ডসকে জয় এনে দেন লিডে।

৩০ বলে ২টি চারে ৩০ রানে অপরাজিত থাকেন লিডে। তার সাথে ৯ বলে ৮ রান তুলে অপরাজিত থাকেন টিম প্রিংলে। নামিবিয়ার জেজে স্মিথ ২৪ রানে ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন লিডে।

এ জয়ে ২ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নেদারল্যান্ডস। ২ খেলায় ১টি করে জয়-হারে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নামিবিয়া।


২০ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে নেদারল্যান্ডস। একই দিন সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে নামিবিয়া।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

রাজার রাজকীয় ইনিংসে জয়ে শুরু জিম্বাবুয়ের

রাজার রাজকীয় ইনিংসে জয়ে শুরু জিম্বাবুয়ের

করোনা পজিটিভ খেলোয়াড়রাও বিশ্বকাপে খেলতে পারবে

করোনা পজিটিভ খেলোয়াড়রাও বিশ্বকাপে খেলতে পারবে

পাত্তাই পেল না উইন্ডিজ, আরেক অঘটন ঘটালো স্কটল্যান্ড

পাত্তাই পেল না উইন্ডিজ, আরেক অঘটন ঘটালো স্কটল্যান্ড

আমিরকে পেছনে ফেললেন ‌‘সবার ছোট’ আয়ান

আমিরকে পেছনে ফেললেন ‌‘সবার ছোট’ আয়ান