সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫১ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা

অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন হার্ড হিটার স্বর্ণা আক্তার। বিশ্বকাপের সেরা খেলোয়াড়েরও দৌড়েও ছিলেন তিনি। এবার অনূর্ধ্ব-১৯ মেয়েদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন স্বর্ণা।

প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারত। তারা ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে এই ট্রফি জিতেছে। অথচ প্রস্তুতি ম্যাচে এই ভারতকে হারিয়েই মূল পর্ব শুরু করে বাংলাদেশ। গ্রুপপর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষেসহ টানা তিন ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

এই ধারাবাহিকতায় বড় ভূমিকা ছিল স্বর্ণার। তবে সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে বসে বাংলাদেশ। অথচ প্রস্তুতি ম্যাচে তাদের বিপক্ষেও জিতেছিল দিশা বিশ্বাসরা।

সুপার সিক্সে পয়েন্ট একই হলেও রানরেটে পিছিয়ে থাকার কারণে সেমিফাইনালে উঠতে পারেনি বাংলাদেশ। সেরা একাদশে সর্বোচ্চ তিনজন করে জায়গায় পেয়েছেন ফাইনাল খেলা দুই দল ভারত ও ইংল্যান্ডের। বাংলাদেশের সঙ্গে একজন করে রয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার। দ্বাদশ খেলোয়াড় আছেন পাকিস্তানের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বর্ণা পাঁচ ম্যাচে ১৫৭.৭২ স্ট্রাইকরেটে করেছেন ১৫৩ রান। টুর্নামেন্টে তার স্ট্রাইকরেটই সর্বোচ্চ। দেড়শোর স্ট্রাইকরেটে ব্যাট করেছেন আর শুধু ভারত অধিনায়ক শেফালি ভার্মা।

এছাড়া ছয়টি ছক্কাও হাকিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকায় আগামী মাসেই শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরেও বড়দের দলের সঙ্গে রয়েছেন বাংলাদেশের স্বর্ণা আক্তার। ছোটদের পর বড়দের আসরেও তাকে নিয়ে স্বপ্ন দেখছে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টে বিশ্বকাপে আইসিসির সেরা দল:
শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক) (ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলংকা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার)(দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া) ও আনোশা নাসির (পাকিস্তান) (দ্বাদশ খেলোয়াড়)।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলো ভারত

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতলো ভারত

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল

সেরার দৌড়ে আছেন স্বর্ণা

সেরার দৌড়ে আছেন স্বর্ণা