যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাদ লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২৩ মে ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাদ লিটন দাস

সিরিজের প্রথম ম্যাচ হেরে পিছিয়ে পড়ে একাদশে দুই নিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন ওপেনার লিটন কুমার দাস। ম্যাচটিতে টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

লিটন দাস ছাড়াও এ ম্যাচে আগের একাদশ থেকে বাদ পড়েছেন মাহেদী হাসান। তাদের দু’জনের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন তানজিদ হাসান তামিম এবং তানজিম হাসান সাকিব।

বিশ্বকাপের স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৫ বলে ১৪ রান করেছিলেন লিটন দাস। তার ওই ইনিংসে ১টি চার ও ১টি ছক্কার মার ছিল। এছাড়া ব্যাট করতে না পারা মাহেদী হাসান বল হাতে ৪ ওভারে কোন উইকেট শিকার না রান দিয়েছিলেন ২৭টি।

টপঅর্ডার ব্যাটারদের বাজে পারফর্ম ও বোলারদের বাজে বোলিংয়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওই ম্যাচে হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ। দেশটির সাথে প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই এমন পরাজয় বরণ করে টাইগাররা।

প্রথম ম্যাচে হারের পর তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। ফলে দ্বিতীয় ম্যাচটি বাংলাদেশের সামনে সিরিজ রক্ষার ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে এগিয়ে থাকায় দ্বিতীয় ম্যাচে একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে যুক্তরাষ্ট্র। নোশতুশ কেনিজিগের পরিবর্তে একাদশে যুক্ত হয়েছেন শ্যাডলি ফন স্কালকয়ক।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান ও শরিফুল ইসলাম।

যুক্তরাষ্ট্র একাদশ
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স, আন্দ্রিস গুস, কোরি অ্যান্ডারসন, আলী খান, হারমিত সিং, জেসি সিং, নিতিশ কুমার, শ্যাডোলি ফন স্কালকয়ক, সৌরভ নেত্রবালকার, স্টিভেন টেলর।



শেয়ার করুন :