বার্সেলোনা-মেসির চুক্তির মূল শর্তে সমঝোতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২২ জুন ২০২০
বার্সেলোনা-মেসির চুক্তির মূল শর্তে সমঝোতা

ফাইল ফটো

চলতি মৌসুমের শেষেই লিওনেল মেসির সাথে বার্সেলোনার বর্তমান চুক্তি শেষ হয়ে যাওয়ার শর্ত রয়েছে। তবে চুক্তি মেয়াদ শেষ হওয়ার আগেই মেসির চুক্তি নবায়ন বিষয়ে আলোচনা শুরু করেছে বার্সেলোনা।

ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউর সাথে এ বিষয়ে মেসির বাবা জর্জ মেসির আলোচনা হয়েছে। এছাড়া উভয় পক্ষই চুক্তির মূল শর্ত নিয়ে সমঝোতায় পৌঁছেছে বলেও সংবাদ মাধ্যমে বলা হচ্ছে।

বার্সেলোনার পক্ষ থেকে আরও দুই বছরের জন্য বর্তমান চুক্তি নবায়নে মেসিকে প্রস্তাব দেওয়া হয়েছিল। এর অর্থ হচ্ছে ২০২৩ সাল পর্যন্ত আর্জেন্টাইন এ তারকা বার্সেলোনায় থাকবেন। তবে আগের চুক্তির শর্তানুযায়ী প্রতি মৌসুম শেষেই মেসি ক্লাব ছেড়ে চলে যেতে পারবেন।

এবারের চুক্তিতে মেসির সাথে ক্লাবের কিছু শর্তে পরিবর্তন আনা হয়। প্রতি মৌসুমেই মেসি যদি নিজেকে শারীরিকভাবে ফিট মনে না করেন তবে ক্লাব ছেড়ে যাবেন কি-না তা তিনি নিজেই সিদ্ধান্ত নিতে পারবেন। এতে ক্লাবের আগ্রহ খুব একটা মূখ্য থাকবে না। মূলত সে কারণেই মেসির ক্লাব ছেড়ে যাওয়া বা না যাওয়ার শর্ত সবসময়ই উন্মুক্ত রাখা হয়েছে।

করোনাভাইরাসের কারণে আর্থিক দিক বিবেচনা করে নতুন চুক্তিতে মেসির বেতন বাড়ানোর বিষয়টি উপেক্ষা করা হয়েছে বলে জানা গেছে। তবে চুক্তির মেয়াদ ও বেতন সংক্রান্ত সমঝোতার পর বার্তেমেউ ও জর্জ মেসি অন্যান্য বিষয়গুলো নিয়েও আলোচনা করেছেন।

চুক্তি চূড়ান্তের সময়সীমা নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা না গেলেও ক্লাব সূত্র মতে, দুই পক্ষের মধ্যে আলোচনা বেশ সফল হয়েছে। যে কারণে মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রায় শেষ পর্যায়ে। উভয় পক্ষই আলোচনার পর সন্তুষ্টি প্রকাশ করেছে।

মেসি ছাড়াও গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগানের সাথে এ মুহূর্তে চুক্তি নবায়নের বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এর আগে লকডাউনের সময় এ বিষয়টি নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছিলেন জার্মান গোলরক্ষক। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আলোচনা শুরু করছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনামুক্ত ফ্রেংকি ডি জং এবার ইনজুরিতে

করোনামুক্ত ফ্রেংকি ডি জং এবার ইনজুরিতে

বার্সেলোনার ম্যাচে মাঠে মেসি ভক্ত

বার্সেলোনার ম্যাচে মাঠে মেসি ভক্ত

বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

ফুটবল এবং জীবন, কোনটাই আগের মতো হবে না : মেসি

ফুটবল এবং জীবন, কোনটাই আগের মতো হবে না : মেসি