গ্যালারিতে দর্শক, নেইমার-এমবাপেদের ৯ গোল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৭ পিএম, ১৩ জুলাই ২০২০
গ্যালারিতে দর্শক, নেইমার-এমবাপেদের ৯ গোল

অন্যান্য খেলা মাঠে না ফিরলেও করোনা পরবর্তী সময়ে ইতোমধ্যে মাঠে ফিরেছে ফুটবল। যেখানে স্বাস্থ্যবিধি মেনে ও বায়ো সুরক্ষিত পরিবেশে খেলা হচ্ছে লা লিগা, সিরি-লিগ। এদিকে ইতোমধ্যে শেষ হয়েছে জার্মান লিগ বুন্দেসলিগা। ফুটবলের পাশাপাশি ইংল্যান্ডে মাঠে ফিরেছে ক্রিকেট। তবে সবগুলো ইভেন্টই অনুষ্ঠিত হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে।

করোনা পরবর্তী সময়ে মেসি-রোনালদোর মাঠে ফেরা হলেও ফরাসি লিগ ওয়ান বন্ধ থাকায় মাঠে ফেরা হয়নি নেইমারের। তবে মাঠে ফেরার সে অপেক্ষা ঘুচেছে রোববার (১২ জুলাই)। যদিও সেটি একটি আনঅফিশিয়াল ম্যাচ ছিল। ফরাসি সরকার কর্তৃক আয়োজিত এক প্রীতি ম্যাচে মাঠে নামে নেইমার-এমবাপেরা।

দীর্ঘদিন পর মাঠে নেমেও নিজেদের পারফরম্যান্স অব্যাহত রেখেছে নেইমার-এমবাপেরা। দ্বিতীয় বিভাগের দল লে হাভরেকে ৯-০ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। যেখানে দুইটি করে গোল করেছেন নেইমার, মাউরো ইকার্দি ও পাবলো সারাবিয়া। আর একটি করে গোল করেন ইদ্রিস গানা গেয়ে, কিলিয়ান এমবাপে ও আর্নোদ কালিমুয়েন্দোর।

নেইমার-এমবাপেদের ৯ গোলের জয়ের চেয়ে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে মাঠে দর্শক ফিরিয়ে খেলার ব্যাপারটা। লা লিগা, সিরি-এ কিংবা অন্যান্য সব ইভেন্ট যেখানে দর্শকশূন্য মাঠে হচ্ছে সেখানে হাভরের মাঠ স্তাদে ওসিয়েনেতে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল ফরাসি সরকার। যেখানে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার মাঠে খেলা দেখা সুযোগ পেয়েছিল ৫ হাজার দর্শক। তবে সতর্কতা অবলম্বন করে দর্শকদের মাঠে ঢোকানো হয়। এছাড়া সবার জন্য মাস্ক বাধ্যতামূলক ছিল।

এদিকে করোনার ভাইরাসের কারণে মার্চের মাঝামাঝিতে স্থগিত হয়ে যায় ফরাসি লিগ ওয়ান। করোনার জেরে আর শুরু করতে না পারায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে লিগ কর্তৃপক্ষ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর জোড়া পেনাল্টিতে জুভেন্টাসের রক্ষা

রোনালদোর জোড়া পেনাল্টিতে জুভেন্টাসের রক্ষা

গোলরক্ষক টের স্টেগেনের নৈপূণ্যে বেঁচে গেল বার্সেলোনা

গোলরক্ষক টের স্টেগেনের নৈপূণ্যে বেঁচে গেল বার্সেলোনা

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী ফুটবলারের জীবনাবসান

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী ফুটবলারের জীবনাবসান

ইনজুরিতে মৌসুম শেষ লিভারপুল অধিনায়কের

ইনজুরিতে মৌসুম শেষ লিভারপুল অধিনায়কের