শেষটা চ্যাম্পিয়নের মতো হলো না রিয়াল মাদ্রিদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ এএম, ২০ জুলাই ২০২০
শেষটা চ্যাম্পিয়নের মতো হলো না রিয়াল মাদ্রিদের

ছবি : রিয়াল মাদ্রিদ

প্রাণঘাতি ভাইরাসের মাঝেই শেষ হলো লা লিগার চলতি মৌসুম। তবে শেষটা ভালো হয়নি চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। এগিয়ে থেকেও পয়েন্ট টেবিলের তলানিতে (১৮ নম্বরে) থাকা লেগানেসের কাছে পয়েন্ট হারিয়েছে তারা। লিগের শেষ রাউন্ডের শেষ ম্যাচে ২-২ ড্র করে জিনেদিন জিদানের দল।

রোববার (১৯ জুলাই) রাতে লেগানেসের মাঠে নিজের ও লিগের শেষ ম্যাচ খেলতে নামে জিনেদিন জিদানের দল চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মাত্র তিনদিন আগে ভিয়ারিয়ালকে হারিয়ে লা লিগা শিরোপা নিশ্চিত করে রিয়াল।

গত ম্যাচ থেকে সাতটি পরিবর্তন নিয়ে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। শুরুতে (৯ মিনিট) সের্হিও রামোসের গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আগ মুহূর্তে (৪৫+১ মিনিটে) ব্রায়ান গিলে গোলে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যাচে ৫২তম মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল। মার্কো আসেনসিওর গোলে সফরকারীরা ২-১ ব্যবধানে এগিয়ে যায়। তবে ম্যাচে ৭৮তম মিনিটে রজার আসালের গোলে আবারও সমতা ফেরে লেগানেস। শেষ পর্যন্ত আর কোন দল গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে তারা।

এ ড্রয়ের ফলে করোনাভাইরাস বিরতির পর টানা ১০ ম্যাচ জিতে শিরোপা নিশ্চিত করা রিয়াল মাদ্রিদ প্রথম পয়েন্ট হারালো। ৩৮ ম্যাচে ২৬ জয় ও ৯ ড্রয়ে তাদের দখলে ৮৭ পয়েন্ট। যেখানে দ্বিতীয় স্থান থেকে লিগ শেষ করা বার্সেলোনার পয়েন্ট ৮২। লিগ শিরোপা থেকে বেশ আগেই ছিটকে যাওয়া বার্সেলোনা তাদের সর্বশেষ ম্যাচে আলাভেসকে ৫-০ গোলে হারিয়ে দিয়েছে।

লা লিগার চলতি মৌসুমে শীর্ষে চারে থেকে নতুন মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করা বাকি দুই দল হলো আতলেতিকো মাদ্রিদ ও সেভিয়া। লা লিগায় তাদের দুই দলই সমান ৭০ পয়েন্ট করে অর্জন করেছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদে ফিরছেন ক্যাসিয়াস

রিয়াল মাদ্রিদে ফিরছেন ক্যাসিয়াস

রিয়ালের শিরোপা জয়ে খুশি রোহিত শর্মা

রিয়ালের শিরোপা জয়ে খুশি রোহিত শর্মা

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল, চ্যাম্পিয়ন জিদান

লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল, চ্যাম্পিয়ন জিদান

রিয়ালের দিকে তাকালে চলবে না, আমাদের জিততে হবে : মেসি

রিয়ালের দিকে তাকালে চলবে না, আমাদের জিততে হবে : মেসি