জিদানের ভবিষ্যৎ নিয়ে সুরাহা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৪ জুলাই ২০২০
জিদানের ভবিষ্যৎ নিয়ে সুরাহা

দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও কোচ জিনেদিন জিদান চলে যাওয়ারে পর নিজেদের হারিয়ে খুঁজছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে জিদান দ্বিতীয়বারের মতো রিয়ালের কোচ হয়ে আসার পর আবার নিজেদের আসল রুপে ফিরে মাদ্রিদ। লা লিগা নিশ্চিত করেও নিজের ভবিষ্যৎ সম্পর্কে নিশ্চিত বার্তা দিতে চাননি। তা নিয়ে সাময়িক জলঘোলা হচ্ছিল। তা হলে কি ট্রফি জিতেও বিদায় নিবেন?

এ নিয়ে বেশ কয়েকদিন ধরেই আলোচনা চলছিল। অবশেষে জিদানকে নিয়ে েআলোচনায় জল ঢেলে দিল রিয়াল মাদ্রিদ। লিগ শেষেই ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের সঙ্গে আলোচনায় বসেছিলেন রিয়াল বস। দু’পক্ষই রাজি হয়েছে, চুক্তি নবীয়নের জন্য। অর্থাৎ, সামনের বছরেও রামোসদের ম্যানেজার হিসেবে দেখা যাবে জিদানকে।

রিয়ালে এমনিতে ম্যানেজারদের স্থায়িত্ব বা ভরসা খুব একটা নেই। পেরেসের আমলে একাধিক ম্যানেজার স্বল্প সময় থেকে বিলীন হয়ে গিয়েছেন। জিদানেরও এটি দ্বিতীয় মেয়াদ। প্রথম বার যথেষ্ট সফল হওয়ার পরেও তিনি দায়িত্ব ছেড়ে চলে গিয়েছিলেন। শোনা যায়, দল পরিচালনা নিয়ে একাধিক শর্ত আরোপ করে তবেই তিনি ফেরত এসেছেন।

জিদান ও ক্লাবের আলোচনা শেষে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস বলেন, ‘জিদান রিয়ালের জন্য আশির্বাদ।’ জিদান প্রথম দফায় রিয়ালের কোচ হিসেবে তিনবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেন। আবার দায়িত্ব নেওয়ার দ্বিতীয় মৌসুমে এনে দিলেন লিগ শিরোপা। তার সাথে আরও দুই বছরের চুক্তি আছে ক্লাবের।

স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, এখনও রিয়ালে সকলেই যে জ়িদানের বন্ধু, এমন নয়। তবে যে ভাবে পিছন থেকে এসে লিওনেল মেসিদের বার্সেলোনার মুখের সামনে থেকে তিনি লা লিগা ছিনিয়ে নিয়ে গিয়েছেন, তার পরে পরিবর্তনের ধ্বনি তোলার সাহস কে দেখাবে! মেসিদের বার্সায় কিকে সেতিয়েন যেমন ফুটবলারদের আস্থা হারিয়েছেন, রিয়ালে ঠিক তার উল্টো দৃশ্য। ক্লাবের কর্তাদের যদি অস্বস্তি থাকেও, রিয়ালের ফুটবলারদের একচেটিয়া সমর্থন জ়িদানের দিকে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগের আগেই মাঠে নামছে বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের আগেই মাঠে নামছে বায়ার্ন

পিএসজিতেই থাকছেন এমবাপে

পিএসজিতেই থাকছেন এমবাপে

মোরেনোর স্থলাভিষিক্ত হলেন কোভাচ

মোরেনোর স্থলাভিষিক্ত হলেন কোভাচ

ব্যালন ডি’অরের ৬৪ বছরের ইতিহাস ভাঙলো করোনা

ব্যালন ডি’অরের ৬৪ বছরের ইতিহাস ভাঙলো করোনা