শুরু হচ্ছে বেলজিয়ান, মিলেনি দর্শক প্রবেশের অনুমতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০০ এএম, ৩১ জুলাই ২০২০
শুরু হচ্ছে বেলজিয়ান, মিলেনি দর্শক প্রবেশের অনুমতি

করোনার কারণে নতুন মৌসুমের বেলজিয়ান ফুটবল লিগ কোন দর্শকের উপস্থিতি ছাড়াই শুরু হতে যাচ্ছে। একইসাথে নিজ দলের ম্যাচগুলোর সময় সমর্থকদের স্টেডিয়ামের বাইরে গনজমায়েতের ব্যাপারেও সতর্কতা জারি করা হয়েছে। বেলজিয়ামে নতুন করে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় সরকার সামাজিক দূরত্বের বিষয়টিতে বেশ জোড় দিয়েছেন। আর তারই ধারাবাহিকতায় ফুটবল মৌসুমের ব্যপারে এই সিদ্ধান্ত আসলো।

এই ঘোষণার সাথে বেলজিয়ান সরকারের পক্ষ থেকে যেকোন আউটডোর ইভেন্টে সর্বোচ্চ ২০০ জনের বেশি একত্রিত না হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এদিকে লিগের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের কাছে সকলের স্বাস্থ্য নিরাপত্তাই এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই ধরনের সিদ্ধান্তের প্রতি তাদের শ্রদ্ধা আছে।

মে ও জুন মাসে করোনাভাইরাসের সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখেছে বেলজিয়াম। কিন্তু হঠাৎ করেই গত তিন সপ্তাহে আবারও সংক্রমণের হার বেড়ে গেছে। ১৮-২৪ জুলাই আগের সাত দিনের তুলনায় সংক্রমণের হার ৬৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। লিগের পক্ষ থেকে সমর্থকদের বাড়িতে বসে নিজ নিজ ক্লাবকে সমর্থনের অনুরোধ জানানো হয়েছে।

মে মাসে বন্ধ হয়ে যাওয়া এবারের মৌসুম আর শুরু হতে পারেনি। সরকারের পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়েছিল ৩১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রীড়া আসর বন্ধ থাকবে। যে কারণে ক্লাব ব্রাগকে তার ১৬তম শিরোপা উপহার দেওয়া হয়।

শনিবার (১ আগস্ট) বেলজিয়ান কাপ ফাইনালে এ্যান্টোয়ের্পের বিপক্ষে ঘরোয়া ডাবল শিরোপা জয়ের লক্ষ্যে মাঠ নামবে ক্লাব ব্রাগ। আর এটাই হতে যাচ্ছে করোনা পরবর্তী প্রথম কোন প্রতিদ্বন্দ্বীতামূলক ফুটবল ম্যাচ। আর আগামী সপ্তাহ থেকে ২০২০-২১ নতুন মৌসুম শুরু হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দর্শক নিয়ে সাহসী পদক্ষেপ নিল ফ্রান্স

দর্শক নিয়ে সাহসী পদক্ষেপ নিল ফ্রান্স

চ্যাম্পিয়নস লিগে দিবালাকে নিয়ে শঙ্কা

চ্যাম্পিয়নস লিগে দিবালাকে নিয়ে শঙ্কা

চীনের জাতীয় দলে খেলতে চান ব্রাজিলিয়ান তারকা অস্কার

চীনের জাতীয় দলে খেলতে চান ব্রাজিলিয়ান তারকা অস্কার

বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ