শিরোপা উদযাপনের রাতে জুভেন্টাসের হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০২ আগস্ট ২০২০
শিরোপা উদযাপনের রাতে জুভেন্টাসের হার

সিরি-এ লিগের ৩৬তম রাউন্ডে সাম্পোদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে টানা নবমবারের মতো শিরোপা নিশ্চিত করেছে রোনালদোর জুভেন্টাস। আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় বেশ কয়েকজন তারকা ফুটবলারকে একাদশে রাখেননি মাওরিসিও সারি। আর তারই ফায়দা লুটেছে রোমা। আসরের শেষ ম্যাচে ঘরের মাঠে হার দিয়ে শিরোপা মৌসুম শেষ করলো জুভেন্টাস।

তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে শনিবার (১ আগস্ট) রাতে সেরি-এ লিগের শেষ ম্যাচে রোমাকে আতিথেয়তা দেয় জুভেন্টাস। আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় এদিন বিশ্রামে ছিলেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। আর ইনজুরির কারণে দলে ছিলেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা।

যেখানে রোনালদোবিহীন জুভেন্টাসকে ৩-১ গোলে হারিয়েছে রোমা। জুভেন্টাসের হয়ে একমাত্র গোলটি করেন হিগুয়েইন আর রোমার হয়ে গোল তিনটি করেন ক্রোয়াট ফরোয়ার্ড নিকোলা কালিনিচ, দিয়েগো পেরোত্তি। যেখানে জোড়া গোল করেন পেরোত্তি।

ঘরের মাঠে খেলতে নেমে শুরু থেকেই রোমাকে চেপে ধরে জুভেন্টাস। যার ফলও পায় সারির দল। ম্যাচ শুরুর পঞ্চম মিনিটে মিডফিল্ডার আদ্রিয়ান রাবিওর পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন হিগুয়েইন। তবে সমতায় ফিরতে সময় নেয়নি রোমাও। ম্যাচের ২৩তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান কালিনিচ।

বিরতিতে যাওয়ার আগে পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন দিয়েগো পেরোত্তি। পেরোত্তির গোলে লিড নিয়ে বিরতিতে যায় রোমা। বিরতি থেকে ফিরে আবারও গোলের দেখা পায় রোমা। ম্যাচের ৫২তম মিনিটে নিজের জোড়া গোল ও দলের তৃতীয় গোল করে জয় নিশ্চিত করেন পেরোত্তি।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ৩-১ গোলের ব্যবধানে হার নিয়ে মাঠে ছাড়ে সারির শিষ্যরা। শেষ আট ম্যাচে এটি তাদের চতুর্থ হার। টানা নবম শিরোপা নিশ্চিত হওয়ার পর শেষ দুই ম্যাচেই হারল দলটি।

২৬ জয় ও সাত হারে ৮৩ পয়েন্ট নিয়ে আসর শেষ করল জুভেন্টাস। ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার মিলান। ৭৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আটালান্টা। আর আটালান্টার সমান ৭৮ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় চারে লাৎসিও।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শুরু হচ্ছে বেলজিয়ান, মিলেনি দর্শক প্রবেশের অনুমতি

শুরু হচ্ছে বেলজিয়ান, মিলেনি দর্শক প্রবেশের অনুমতি

শিরোপা জয়ের পরের ম্যাচেই জুভেন্টাসের হার

শিরোপা জয়ের পরের ম্যাচেই জুভেন্টাসের হার

লুকানোর কিছু নেই, বার্সেলোনাই আমার মূল লক্ষ্য : জাভি

লুকানোর কিছু নেই, বার্সেলোনাই আমার মূল লক্ষ্য : জাভি

প্রিমিয়ার লিগে দর্শক ফিরলেও কমানো হচ্ছে সংখ্যা

প্রিমিয়ার লিগে দর্শক ফিরলেও কমানো হচ্ছে সংখ্যা