ম্যানসিটির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে রিয়ালের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৮ আগস্ট ২০২০
ম্যানসিটির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে রিয়ালের বিদায়

যেখানে জয় প্রয়োজন ছিল রিয়াল মাদ্রিদের, সেখানেই কি-না ডিফেন্সের মারাত্মক ভুলে উল্টো হেরে গেছে তারা। নিজেদের মাঠের পর ম্যানসিটির মাঠেও হার দেখতে হলো জিনেদিন জিদানের শিষ্যদের। দুই লেগেই হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিল রিয়াল। তাতে করে শেষ আটে জায়গা করে নিল ম্যানসিটি।

শুক্রবার (৭ আগস্ট) ম্যানসিটির ইতিহাদ স্টেডিয়ামে শেষ ষোলো’র ফিরতি লেগে ২-১ ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এর আগে প্রথম লেগে রিয়ালের মাঠ থেকে অভিন্ন ব্যবধানে জয় নিয়ে ফিরেছিল সিটিজেনরা।

ম্যাচের শুরু থেকেই সফরকারী রিয়ালকে চেপে ধরে স্বাগতিক ম্যানসিটি। প্রথম লেগ হারায় জয়ের বিকল্প ছিল না রিয়ালে। তবে ডিফেন্সের মারাত্মক ভুলে উল্টো হেরে গেছে তারা। ম্যাচের নবম মিনিটে থিবো কোর্তোয়া রাফায়েল ভারানেকে পাস দিলে তা ভারানের কাছে পৌঁছানোর আগে বল দখল করেন জেসুস। সেখান থেকে রহিম স্টার্লিংকে পাস দিলে বাকি কাজটা তিনি সারেন। তাতেই এক গোলের লিড নেয় সিটিজেনরা।

গোল হজম করে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে উঠে বেনজেমারা। তার ফলও পায় জিদান শিষ্যরা। ম্যাচের ২৮তম মিনিটে করিম বেনজেমার গোলে সমতায় ফেরে রিয়াল। তবে তখনও অ্যাগ্রিগেটে পিছিয়ে থাকে রিয়াল। ১-১ গোলের সমতা রেখে বিরতিতে যায় দুইদল।

বিরতি থেকে ফিরে গোল করতে মরিয়া হয়ে উঠে রিয়াল। সে পরিকল্পনায় এগিয়ে যাচ্ছিল রিয়ালও। বেশ কয়েকবার আক্রমণ করার পরও গোল করতে ব্যর্থ হয় বেনজেমারা। রিয়াল যখন গোল করতে একের পর এক আক্রমণ সাজাচ্ছিল তখন প্রথমার্ধের মতো আবারওভুল করে বসে রাফায়েল ভারানে। ম্যাচের ৬৮ মিনিটে ভারানে থিবো কোর্তোয়াকে পাস দিতে গিয়ে ঠিকঠাক পাস দিতে না পারায় বল পেয়ে যান জেসুস। বল পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

ছোট্ট করে এক পাস দিয়ে থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় দুই লেগেই হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় ১৩ বারের চ্যাম্পিয়নসরা। দুই লেগ মিলে ৪-২ গোলে এগিয়ে থেকে শেষ আটে উঠলো ম্যানসিটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চার ফুটবলার করোনায় আক্রান্ত

চার ফুটবলার করোনায় আক্রান্ত

পিএসজিতে সেরা ফর্মে রয়েছি : নেইমার

পিএসজিতে সেরা ফর্মে রয়েছি : নেইমার

স্ত্রীসহ করোনা আক্রান্ত বিশ্বনাথ ঘোষ

স্ত্রীসহ করোনা আক্রান্ত বিশ্বনাথ ঘোষ

ক্যাম্পের জন্য ধাপে ধাপে রিপোর্ট করবেন ফুটবলাররা

ক্যাম্পের জন্য ধাপে ধাপে রিপোর্ট করবেন ফুটবলাররা