বার্সেলোনায় বদলী খেলতেও রাজি সুয়ারেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫২ এএম, ২৪ আগস্ট ২০২০
বার্সেলোনায় বদলী খেলতেও রাজি সুয়ারেজ

ফাইল ফটো

বার্সেলোনা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ বলেছেন তিনি যেকোন ভাবেই এই ক্লাবেই থাকতে চান, এমনকি বদলী বেঞ্চেও যদি বসে থাকতে হয় সেটাতেও রাজী আছেন।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর বদলে গেছে বার্সেলোনার কোচ। আভাস দেওয়া হয়েছে অনেক কিছু বদলানোর।

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ চলতি সপ্তাহে জানিয়েছেন, গ্রীষ্মে দলে আমূল পরিবর্তন আনতে চান। আর এ কারণে ক্লাবের বেশ কয়েকজন তারকাকে হয়তো বিদায় জানাতে হতে পারে।

বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর কিছু কিছু খেলোয়াড়ের নাম উল্লেখ করেছেন বার্সা সভাপতি, যাদের ক্লাব থেকে ছাড়তে রাজি নন তিনি। তবে তার মধ্যে ক্লাব নিয়ে প্রচন্ড হতাশ লিওনেল মেসি থাকলেও লুইস সুয়ারেজের নাম নেই। যদিও ২০২১ সাল পর্যন্ত সুয়ারেজের সাথে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ বহাল রয়েছে।

৩৩ বছর বয়সী সুয়ারেজকে ক্লাবের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, তাকে হয়তো আর দলে প্রয়োজন নাও হতে পারে। আর সেই সময় পর্যন্ত ক্যাম্প ন্যুতে টিকে থাকতে হলে তাকে লড়াই করেই থাকতে হবে।

এমন পরিস্থিতিতে উরুগুয়ের আন্তর্জাতিক এ ফরোয়ার্ড গণমাধ্যমে বলেছেন, ‘সভাপতি কিছু কিছু খেলোয়াড়ের নাম প্রকাশ করেছেন। দলের পরিবর্তনের জন্য তারা যেটা ভালো মনে করবেন সেটাই সিদ্ধান্ত নিবেন। কিন্তু ক্লাবের পক্ষ থেকে কোন কিছুই স্পষ্ট করে জানানো হয়নি।’

তিনি বলেন, ‘ক্লাব যা চায় সেটা আমাকে মেনে নিতেই হবে। তবে আমার সাথে সরাসরি যোগাযোগ করলে পুরো বিষয়টা ভালো হবে। কারো নাম প্রকাশ করার থেকে সেই পথটাই ভালো। আমি সবসময়ই বার্সেলোনার জন্য সেরাটা দিতে চেয়েছি এবং সে কারণেই আমি এখানেই থাকতে চাই। এ জন্য পুরো ক্যারিয়ার যদি আমাকে বদলি বেঞ্চেও থাকতে হয় সেটাতেও আমি রাজি আছি।’

লুইস সুয়ারেজ আরও বলেন, ‘আমার এখনো মনে হয় এ ক্লাবে অনেক কিছু দেওয়ার বাকি আছে। কিন্তু আগামী মৌসুমে কোন সমস্যা সৃষ্টি করতে চাই না। নিজের পজিশনের জন্য টিকে থাকার লড়াই সুস্থভাবে করতে হবে। নতুন কোচ রোনাল্ড কোম্যান যদি মনে করে আমাকে বদলী হিসেবে খেলাবেন সেখানেও আমার কোন সমস্যা নেই।’

গত ছয় বছর ধরে বার্সেলোনার মূল একাদশে অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় হিসেবেই টিকে ছিলেন সুয়ারেজ। ১৯৮ গোল করে ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে আছেন।

তিনি বলেন, ‘আমি কারো সাথে তুলনা হতে চাই না। কিন্তু আমার মনে আছে আয়াক্স যখন রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে দিয়েছিল তখন তারা বলেছিল টনি ক্রুস শেষ হয়ে গেছে, সার্জিও রামোস দলের জন্য বোঝা, লুকা মড্রিচকে অবসরে যাওয়া উচিত। কিন্তু এ মৌসুমে আবার সব ঠিক হয়ে গেছে। দুর্দান্ত ফর্মে থেকে তারাই দলের সাফল্যে মূল ভূমিকা পালন করেছেন। রিয়াল মাদ্রিদ ভালো দল ছিল, এখনো আছে। কিন্তু যখনই দল পরাজিত হয় তখনই সবকিছু পাল্টে যায়।’

বার্তামেউ গত সপ্তাহের তার সাক্ষাতকারে ক্লাবের বয়স্ক খেলোয়াড়দের দিকে ইঙ্গিত করে বলেছেন, ক্লাবের ট্রান্সফার তালিকায় যারা আছেন তাদের অন্যতম হলেন সুয়ারেজ, জর্ডি আলবা, সার্জিও বাসকুয়েট ও ইভান রাকিটিচ।

যদিও কোম্যান বলেছেন, এখানে বয়স কোন বড় বিষয় নয়। ট্রান্সফার উইন্ডোতে শুধুমাত্র এ একটি বিষয়ই বিবেচনা করা হয় না।

এদিকে ক্লাব নিয়ে বিরক্ত মেসিকে দলে ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। আর্জেন্টাইন এ সুপারস্টার দীর্ঘদিন ক্লাবের বিভিন্ন বিষয় নিয়ে এতোটাই বিরক্ত হয়ে উঠেছেন যে, এবার তাকে ধরে রাখাটা কতটা সফলতা পাবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

চলতি সপ্তাহের কোম্যানের সাথে মেসির দেখা করার কথা রয়েছে। এখনো তার সাথে ক্লাবের চুক্তি আরও এক বছর বাকি রয়েছে। কিছু কিছু বোর্ড সদস্য অবশ্য ইঙ্গিত দিয়েছেন মেসিকে রাখতে যদি অর্থের পরিমাণ বাড়াতেও হয় তাতেও তারা রাজি আছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

১১৪ বছরের অপেক্ষার অবসান, অবশেষে সিরি-এ লিগে স্পেজিয়া

১১৪ বছরের অপেক্ষার অবসান, অবশেষে সিরি-এ লিগে স্পেজিয়া

রোমাঞ্চকর জয়ে সেভিয়ার ষষ্ঠ শিরোপা

রোমাঞ্চকর জয়ে সেভিয়ার ষষ্ঠ শিরোপা