স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৬ এএম, ২৪ আগস্ট ২০২০
স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

পারলো না নেইমার, পারলো না এমবাপে। প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেও শিরোপা জেতা হলো না ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি)। অন্যদিকে পিএসজিকে হারিয়ে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে নিয়েছে বায়ার্ন মিউনিখ।

রোববার (২৩ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে প্যারিস সেন্ট জার্মেইনকে (পিএসজি) ১-০ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন কিংসলে কোমান।

বায়ার্ন মিউনিখের মতো পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত খেলেছে পিএসজি। তবে প্রয়োজনের সময় এসেই যেন হোঁচট খেল পিএসজি। বার বার আক্রমণে গিয়ে গোল করার সুযোগ তৈরি করলেও গোল করতে ব্যর্থ হয় নেইমার-এমবাপেরা।

ম্যাচের শুরুতেই ভালো সুযোগ তৈরি করে পিএসজি। ম্যাচের ১৮তম মিনিটে এমবাপের বাড়ানো বলে নেইমার কোনাকুনি শট নিলে তা সেভ করে ম্যানুয়েল নয়্যার।

sportsmail24

২২তম মিনিটে পিএসজি শিবিরে আক্রমণ করে বায়ার্ন। ডি বক্সের মাঝে বল পেয়ে লেভানডোফস্কি শর্ট নিলে তা পোস্টে লাগে। তাতে হতাশা ছেঁয়ে যায় বায়ার্ন শিবিরেও।

বিরতিতে যাওয়ার আগে ডি-বক্সে বলে পেয়ে শট না নিয়ে সতীর্থ ডি মারিয়াকে পাস দেন এমবাপে। সেখানেই যেন ভুলটা করে বসেন তিনি। এমবাপের কাছ থেকে বল পেয়ে দুর্বল শট করে গোল করার সহজতম সুযোগটি মিস করেন ডি মারিয়া।

বিরতি থেকে ফিরে দুই দলই বেশ আক্রমণাত্বক হয়ে উঠে, খেলায় তৈরি হয় উত্তেজনা। দ্বিতীয়ার্ধের ১৪তম মিনিটে এগিয়ে যায় বাভারিয়ানরা। ম্যাচের ৫৯ মিনিটে জসুয়া কিমিচের বাড়ানো ক্রসে হেড করে ঠান্ডা মাথায় বল জালে জড়ান কিংসলে কোমান।

কোমানের গোলে চ্যাম্পিয়নস লিগে ৫০০তম গোল করা মাইলফলক স্পর্শ করে বায়ার্ন। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পর তৃতীয় ক্লাব হিসেবে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করলো বায়ার্ন।

গোল হজম করে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে উঠে পিএসজি। ম্যাচের ৭০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল পিএসজি। তবে ডি মারিয়ার করা পাস থেকে নয়্যারকে একা পেয়েও গোল করতে পারেননি মার্কিনিয়োস।

শেষ দিকে চুপো মোটিং ভালো দুইটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন। তাতে করে প্রথমবারের মতো ফাইনালে উঠেও হার নিয়ে মাঠ ছাড়তে হলো টুখেল শিষ্যদের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১১৪ বছরের অপেক্ষার অবসান, অবশেষে সিরি-এ লিগে স্পেজিয়া

১১৪ বছরের অপেক্ষার অবসান, অবশেষে সিরি-এ লিগে স্পেজিয়া

পেশাদার জীবনের সেরা মুহূর্ত জানালেন জিদান

পেশাদার জীবনের সেরা মুহূর্ত জানালেন জিদান

লিভারপুল-লিডস ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

লিভারপুল-লিডস ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

চীনের ফুটবল মাঠে দর্শক প্রবেশের অনুমতি

চীনের ফুটবল মাঠে দর্শক প্রবেশের অনুমতি