মাঠে ফিরেই রোনালদোর জোড়া গোল, পর্তুগালের দুর্দান্ত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৫ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২০
মাঠে ফিরেই রোনালদোর জোড়া গোল, পর্তুগালের দুর্দান্ত জয়

উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে খেলতে না পারলেও দ্বিতীয় ম্যাচে সুইডেনের বিপক্ষে খেলতে নেমে আলো ছড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো। শিরোপা ধরে রাখার মিশনে ক্রোয়েশিয়ার পর সুইডেনকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল পর্তুগাল।

সোলনায় মঙ্গলবার (৮ সেপ্টম্বর) রাতে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে প্রতিযোগিতার প্রথম আসরের চ্যাম্পিয়নরা। দলের হয়ে জোড়া গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের প্রথম গোল করে ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি করেন রোনালদো।

পর্তুগাল ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লেও প্রথমার্ধে তেমন ছন্দ দেখাতে পারেনি। তবে ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করে পর্তুগাল। ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো পর্তুগাল কিন্তু ব্রুনো ফার্নান্দেসের দারুণ বাঁকানো ক্রসে গোলমুখে বলে পা লাগাতেই পারেননি পেপে।

৪০তম মিনিটে ডি বক্সে ঢুকে রোনালদোর নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে রুখে দেন গোলরক্ষক রবিন ওলসেন। তবে তার কয়েক মিনিট পরই গোলের দেখা পান রোনালদো। প্রায় ২৫ গজ দূর থেকে রক্ষণ প্রাচীরের ওপর দিয়ে দুর্দান্ত বাঁকানো ফ্রি-কিকে গোল করেন তিনি।

সেই সাথে জাতীয় দলের হয়ে ও ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে শততম গোল করেন তিনি। ১৬৫ ম্যাচ খেলে এই কীর্তি গড়েন তিনি। জুভেন্টাসের এই তারকার চেয়ে আন্তর্জাতিক ফুটবলে বেশি গোল করেছেন কেবল ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই, যার গোল সংখ্যা ১০৯টি।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৭২তম মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন রোনালদো। জোয়ো ফেলিক্সের বাড়ানো বল থেকে গোল আদায় করেন এই জুভেন্টাস তারকা। ম্যাচের শেষ দিকে ফেলিক্স দুইটি সুযোগ পেলেও তা গোলে পরিণত করতে পারেননি।

দুই ম্যাচেই জয় পাওয়ায় পর্তুগাল ও ফ্রান্সের পয়েন্ট সমান ৬। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা। এখন পর্যন্ত জয় না পাওয়া সুইডেন ও ক্রোয়েশিয়ার পয়েন্ট শূন্য।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

করোনায় আক্রান্ত কিলিয়ান এমবাপে

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতালির প্রথম জয়

নেদারল্যান্ডসকে হারিয়ে ইতালির প্রথম জয়

ম্যানসিটি শিবিরে করোনার হানা

ম্যানসিটি শিবিরে করোনার হানা

দ্বিতীয় ম্যাচেও জয় পেল না জার্মানি

দ্বিতীয় ম্যাচেও জয় পেল না জার্মানি