দ্বিতীয় ম্যাচেও জয় পেল না জার্মানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২০
দ্বিতীয় ম্যাচেও জয় পেল না জার্মানি

সুইজারল্যান্ডের সাথে দ্বিতীয় ম্যাচেও ১-১ গোলে ড্র করে নেশনস লিগে জয়হীন থাকলো জার্মানি। রোববার (৬ সেপ্টেম্বর) বাসেলে অনুষ্ঠিত ম্যাচটিতে জোয়াচিম লো’র দলকে বেশ পরিশ্রান্ত মনে হয়েছে। ড্রয়ের ফলে দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় অবস্থানে রয়েছে জার্মানি।

ম্যাচের ১৪ মিনিটে ইকে গুনডোগানের গোলে এগিয়ে গিয়েছিল লো শিষ্যরা। তবে ৫৭ মিনিটে সিলভান উইডমারের গোলে ম্যাচের সমতা ফেরায় সুইসরা। পুরো ম্যাচে সুইজারল্যান্ড যেভাবে উজ্জীবিত ফুটবল খেলে একের পর এক গোলের সৃষ্টি করেছিল তাতে এ ড্রয়েই সন্তুষ্ট মনে হয় জার্মানি।

দুই বছর আগে প্রথমবারের অনুষ্ঠিত নেশনস লিগে নিজেদের চারটি ম্যাচের কোনটিতেই জিততে পারেনি জার্মানি। এবারের মতোই গতবারও গ্রুপের প্রথম দুটি ম্যাচেই তারা ড্র করেছিল। সুইজারল্যান্ড প্রথম ম্যাচে ইউক্রেনের কাছে পরাজিত হওয়ার পর এ প্রথম পয়েন্ট অর্জন করলো।

প্রথমে গোল করার পরেও তা ধরে রাখতে না পারায় পুরো দলের উপর হতাশা প্রকাশ করেছেন জার্মান বস লো। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা দ্বিতীয় গোলের কোন সুযোগই করতে পারিনি। উল্টো দ্বিতীয়ার্ধে সুইজারল্যান্ডকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে সহযোগিতা করেছি। দিনের শেষে আমার মনে হয়েছে ড্র করাটাই আমাদের জন্য যথেষ্ঠ ছিল। ১-০ গোলে এগিয়ে যাওয়ার পর তা ধরে রাখতে না পারাটা হতাশার। ম্যাচ সঠিকভাবে শেষ করতে না পারাটা আমাদের জন্য সমস্যার। আমার ধারণা ২-০ গোলে পিছিয়ে থাকলেও সুইজারল্যান্ড ম্যাচে ফিরে আসতে পারতো।’

তিনজন ডিফেন্ডার দিয়ে দল সাজানোর পরিকল্পনায় লো অটল ছিলেন। কিন্তু তারপরেও তার দলই প্রথম এগিয়ে যায়। পাঁচজন ডিফেন্ডারের কড়া পাহাড়া সত্ত্বেও মাথিয়াস গিনটার গুনডোগানের দিকে বল বাড়িয়ে দেন। ২০ মিটার দুর থেকে সুইস গোলরক্ষক ইয়ান সোমারকে পরাস্ত করতে কোন ভুল করেননি গুনডোগান।

জুলিয়ান ড্রাক্সলার কিছুক্ষণের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন। কিন্তু তার শট সরাসরি সোমারের হাতে ধরা পড়ে। সুইজারল্যান্ড তাদের পুরনো ধারা বজায় রেখে আক্রমণভাগের ব্যর্থতা ধরে রেখেছিল। মাত্র ৬ গজ দূর থেকে ডিব্রিল সোয়ের পাসে হারিস সেফেরোভিচ গোল করতে পারেননি।

বিরতির ঠিক আগে বেনফিকার এ স্ট্রাইকার শট পোস্টে লাগান। মধ্যমাঠে জার্মানিকে প্রতিনিয়ত সমস্যায় ফেলেছেন ব্রিল এমবোলো। ৫৮ মিনিটে তার সহযোগিতায় সুইসরা সমতা ফেরায়। এমবোলোর এসিস্টে উইডমার তিন বছর বিরতির পর জাতীয় দলে ফিরে গোল করে সুইসদের এক পয়েন্ট উপহার দেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্পেনের বড় জয়ে আনসু ফাতির রেকর্ড

স্পেনের বড় জয়ে আনসু ফাতির রেকর্ড

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

গোলরক্ষক রিকোকে স্থায়ীভাবে দলে ভেড়ালো পিএসজি

নারী কর্মীর সতর্কতায় ‘হুঁশ’ ফিরলো রোনালদোর

নারী কর্মীর সতর্কতায় ‘হুঁশ’ ফিরলো রোনালদোর

জার্মান তারকা কেই হাভার্টজকে দলে ভেড়ালো চেলসি

জার্মান তারকা কেই হাভার্টজকে দলে ভেড়ালো চেলসি