৪১ বছরের অপেক্ষার অবসান ঘটালো সেন্ট এতিয়েন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০
৪১ বছরের অপেক্ষার অবসান ঘটালো সেন্ট এতিয়েন

অপেক্ষাটা দীর্ঘদিনের, দীর্ঘদিনের অপেক্ষা আর প্রচেষ্টার পরও যেন সফল হতে পারছিল না সেন্ট এতিয়েন। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটেছে ঠিক ৪১ বছর পরে। ১৯৭৯ সালের পর মার্শেই সফরে প্রথম জয়ের দেখা পেয়েছে সেন্ট এতিয়েন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) লিগ ওয়ানের ম্যাচে মার্শেইকে ২-০ গোলে পরাজিত করেছে তারা।

দিকভ্রান্ত স্বাগতিক মার্শেইয়ের বিপক্ষে সফরকারী দলের হয়ে গোল করেছেন রোমেইন হামুমা ও ডেনিস বুয়াঙ্গা। আন্দ্রে ভিয়াস-বোয়াসের দলের জন্য এটি একটি বাজে হার। কারণ সপ্তাহের শেষ ভাগেই শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে দিয়েছিল তার শিষ্যরা। যদিও রাজধানীতে পেশি শক্তির ওই ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ থাকার কারণে বৃহস্পতিবার খেলতে পারেননি ফরোয়ার্ড দারিও বেনেডেটো ও লেফট ব্যাক ও জর্ডান আমাভি।

ওই ম্যাচে হাঙ্গামার কেন্দ্রে ছিলেন ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ। তার বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন পিএসজির ব্রাজিলীয় সুপারস্টার নেইমার। করোনার কারণে মাত্র এক হাজার দর্শকের উপস্থিতিতে ওই ম্যাচের শুরু থেকেই অবশ্য খেলেছেন গঞ্জালেজ। এই জয়ে পুরো তিন পয়েন্ট সংগ্রহের মাধ্যমে লেস ভার্টসরা পৌঁছে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। কারণ এই মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত আছে ক্লদে পুয়েলসের দলটি।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের সুচনা করেন উইঙ্গার হামুমা। ইয়ান ম্যাকনের নিচু ক্রসের বল সাইড ভলিতে জালে জড়ান তিনি। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যেই গোলের সেরা সুযোগটি পেয়েছিল স্বাগতিক মার্শেই। ১৯ বছর বয়সি নাথান একের শটের বলটি ফিরে যায় ক্রসবারে লেগে। গ্যাবনের আন্তর্জাতিক লেফট উইঙ্গার বুয়াঙ্গা শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে গোল করে ব্যবধান দ্বিগুণের মাধ্যমে অবসান ঘটান দলটির ৪১ বছরের অপেক্ষার। স্টিভ মান্দান্দার পাসের বল পেয়ে লক্ষ্যভেদ করেছেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবল, ক্লাব ও খেলোয়াড় নিয়ে কমিটির ছয় সিদ্ধান্ত

ফুটবল, ক্লাব ও খেলোয়াড় নিয়ে কমিটির ছয় সিদ্ধান্ত

নেইমারকে ছাড়া ৯ জন খেলেও পিএসজির জয়, বিস্মিত কোচ

নেইমারকে ছাড়া ৯ জন খেলেও পিএসজির জয়, বিস্মিত কোচ

১০ বছরের সম্পর্কের ইতি, আর্সেনাল ছেড়ে অ্যাস্টন ভিলায় মার্টিনেজ

১০ বছরের সম্পর্কের ইতি, আর্সেনাল ছেড়ে অ্যাস্টন ভিলায় মার্টিনেজ

করোনার ভয়ে ৩৭ গোল হজম!

করোনার ভয়ে ৩৭ গোল হজম!