বার্সেলোনার বড় ব্যবধানে জয়ে ম্যাচে গোলশূন্য মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ এএম, ০২ অক্টোবর ২০২০
বার্সেলোনার বড় ব্যবধানে জয়ে ম্যাচে গোলশূন্য মেসি

ছবি : বার্সেলোনা

সেল্টা ভিগো মাঠে ক্লাবটির বিপক্ষে গত পাঁচ বছরে জয়ের দেখা পায়নি বার্সেলোনা। অবশেষে সেই অপেক্ষার প্রহর শেষ হলো। লাল কার্ড দেখে দশজনের দল নিয়েও সেল্টা ভিগোর বিপক্ষে ৩-০ ব্যাধানের জয় তুলে নিয়েছে মেসিরা।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বার্সেলোনার এ জয়ে গোল পাননি মেসি। দলের হয়ে একটি করে গোল করেছেন আনসু ফাতি ও সের্গি রবার্তো। বাকি গোলটি আসে প্রতিপক্ষের ডিফেন্ডার লুকাস ওলাজার পায়ে লেগে।

সেল্টার মাঠে গত কয়েক মৌসুম হতাশাজনকভাবে কেটেছে বার্সেলোনার। পাঁচ সফরে তিনটিতেই হেরেছিল বার্সা, বাকি দু’টি ড্র। সেল্টা ভিগো বিপক্ষে সর্বশেষ ২০১৪-১৫ মৌসুমে জয় পেয়েছিল বার্সেলোনা।

এদিকে বৃহস্পতবারের ম্যাচে বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। প্রচণ্ড বৃষ্টিতে কমে যায় ফুটবলের স্বাভাবিক গতি। তবে এর মাঝেই ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের মুখে বল পেয়ে দারুণভাবে সামনে বাড়িয়ে ঠিকানা খুঁজে নেন তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।
sportsmail24
বিরতি আগে ম্যাচের ৩৫তম মিনিটে বেঁচে যায় বার্সেলোনা। ডেনিস সুয়ারেসকে ফাউল করায় জেরার্দ পিকেকে লাল কার্ড দেখান রেফারি। তবে বল ধরার ঠিক আগমুহূর্তে সুয়ারেস অফসাইডে থাকায় বেঁচে যান তিনি। সে যাত্রায় পিকে বেঁচে গেলে বার্সেলোনা লাল কার্ড এড়াতে পারেনি।

ম্যাচের ৪২তম মিনিটে মিডফিল্ডার এমরে মরকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলে। সিদ্ধান্তটি নিয়ে প্রতিবাদ করায় হলুদ কার্ড দেখেন পিকে। এ সময় রেফারির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন অধিনায়ক মেসি। তবে বার্সার ১০ জনের পরিণত হওয়া থেকে রক্ষা করা সম্ভব হয়নি।

বার্সেলোনা একজন কম থাকার সুযোগ নিতে বিরতি থেকে ফিরে শুরুতে আক্রমণ বাড়ায় সেল্টা। তবে মেসির নৈপুণ্য ও ভাগ্যের ছোঁয়ায় ম্যাচে ৫১তম মিনিটে ব্যবধান বাড়ায় সফরকারীরা। ডি-বক্সে ঢুকে সতীর্থের উদ্দেশে বল বাড়ালে প্রতিপক্ষের ডিফেন্ডার লুকাস ওলাজার পায়ে লেগে বল জালে জড়ায়।

ব্যবধান বাড়ায় আক্রমণ বাড়ায় বার্সেলোনা। তবে বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয় বার্সার। শেষ দিকে যোগ করা সময়ে ৯৫তম মিনিটে সের্গি রবার্তোর গোলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসি থেকে রস বার্কলিকে দলে ভেড়ালো অ্যাস্টন ভিলা

চেলসি থেকে রস বার্কলিকে দলে ভেড়ালো অ্যাস্টন ভিলা

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

গোল খরা কাটালেন ইকার্ডি : রেইমসকে হারালো পিএসজি

গোল খরা কাটালেন ইকার্ডি : রেইমসকে হারালো পিএসজি

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের রক্ষা

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের রক্ষা