বাফুফের নির্বাচন ঘিরে সোনারগাঁওয়ে সাজসাজ রব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ০৩ অক্টোবর ২০২০
বাফুফের নির্বাচন ঘিরে সোনারগাঁওয়ে সাজসাজ রব

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন উপলক্ষে হোটেল সোনারগাঁওয়ে বিরাজ করছে সাজসাজ রব। চার বছর পর বাফুফের এ নির্বাচনে মূলত দুটি প্যানেল অংশ নিচ্ছে। একটি বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। অন্যটি শেখ মোহাম্মদ আসলামের নেতৃতে সমন্বয় পরিষদ। এছাড়া একাধিক স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।

নির্বাচন উপলক্ষে হোটেল সোনারগাঁও ছেয়ে গেছে সুসজ্জিত নানা বিলবোর্ডে। বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ছাড়াও অন্যান্য প্রার্থীদের ছবিসহ নির্বাচনী বিলবোর্ডও রয়েছে। তাদের এসব বিলবোডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর ছবি রয়েছে। এক কথায় বাফুফে এ নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে হোটেল সোনারগাঁওয়ে।
sportsmail24
শনিবার (৩ অক্টোবর) বেলা ১১টা থেকে শুরু হয় বার্ষিক কংগ্রেস। সেখানে বার্ষিক আয়-ব্যয়ের রিপোর্ট নিয়ে আলোচনার পর দুপুর ২টা থেকে শুরু হয়েছে ভোট। দুইটা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।
sportsmail24

চার বছর পর বাফুফের এ নির্বাচনে নির্বাহী পরিষদের ২১টি পদে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৭ প্রার্থী। তাদের মাঝে সভাপতি পদে রয়েছে তিনজন, সিনিয়র সহ-সভাপতি পদে দুইজন, সহ-সভাপতি পদে ৮ জন এবং সদস্য পদে রয়েছেন ৩৬ জন।
sportsmail24
নির্বাচনের মাধ্যমে আজ শনিবার (৩ অক্টোবর) আগামী চার বছরের জন্য ১৩৯ জন কাউন্সিলর তাদের নির্বাচিত প্রতিনিধি ঠিক করবেন। সন্ধ্যা ৬টায় ভোট গ্রহণ শেষে গণনা করে আজই ফল ঘোষণা করবেন নির্বাচন কমিশন।

এদিকে নির্বাচনের প্রত্যাশিত ফল নিয়ে সভাপতি প্রার্থী শফিকুল ইসলাম মানিক বলেছেন, ‘আমি যে প্রত্যাশা করছি, ফল তো প্রত্যাশিত হতে হবে। তারপর যদি না হয় সেটা অবশ্যই কাউন্সিলররা রয়েছেন, সেটার ব্যাপারে জবাবদীহিতা রয়েছে। তবে আমার বিশ্বাস যে, আমি একজন স্পোর্টসম্যান, আমি একজন কোচ। দিন শেষে আমাকে তো সব মেনে নিতেই হয়, পরের দিনের জন্য অপেক্ষা করতে হয়, সেটাই অপেক্ষা করবো।’
sportsmail24
নির্বাচনের ফল যাই হোক না কেন, মেনে নেবেন কি-না -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তবে প্রশ্ন থেকে যাবে নির্বাচনটা কতটুকু সুষ্ঠু হলো। সেটা দেখার অপেক্ষায় রয়েছি। কারণ, নির্বাচন কমিশন রয়েছেন। তিনি বলেছেন যে, আমরা নির্বাচনটি সুষ্ঠুভাবে পরিচালনা করবো। তারা সেটা যদি করতে পারেন তাহলে তো আমার কোন আপিত্ত থাকার কথা নয়।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুষ্ঠু নির্বাচনে যেকোন ফল মেনে নেবেন মানিক

সুষ্ঠু নির্বাচনে যেকোন ফল মেনে নেবেন মানিক

কী রয়েছে মানিকের ২১ দফা ইশতেহারে

কী রয়েছে মানিকের ২১ দফা ইশতেহারে

বাফুফের নির্বাচন : সালাউদ্দিনের ৩৬ দফার ইশতেহার

বাফুফের নির্বাচন : সালাউদ্দিনের ৩৬ দফার ইশতেহার

সরে দাঁড়ানোর ৬ দিন পর সংবাদ সম্মেলনে বাদল রায়

সরে দাঁড়ানোর ৬ দিন পর সংবাদ সম্মেলনে বাদল রায়