প্রথমবারের মতো ইংল্যান্ড দলে লুইন-সাকা-বার্নেস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৩ অক্টোবর ২০২০
প্রথমবারের মতো ইংল্যান্ড দলে লুইন-সাকা-বার্নেস

ফাইল ফটো

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডোমিনিক কালভার্ট-লুইন, বুকায়ো সাকা ও হার্ভি বার্নেস। তবে দল থেকে ছিটকে পড়েছেন ম্যাসন গ্রিনউড ও ফিল ফোডেন।

গত মৌসুমে ক্যারিয়ার সেরা ১৫টি গোল করা এভাটরনের স্ট্রাইকার কলাভার্ট-লুইন নতুন মৌসুমে এখন পর্যন্ত তিন ম্যাচে তিন জয়ে ক্লাবকে দারুণভাবে সহযোগিতা করেছেন। পাঁচ গোল করে ২৩ বছর বয়সী এ ইংলিশ স্ট্রাইকার প্রিমিয়ার লিগে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন। বুধবার লিগ কাপে ওয়েস্ট হ্যামের বিপক্ষে জয়ী ম্যাচে টফিসদের হয়ে তিনি হ্যাটট্রিক করেছিলেন।

এদিকে ১৯ বছর বয়সী সাকা এবারের মৌসুমে আর্সেনালের হয়ে তিনটি ম্যাচেই খেলেছেন। গত মৌসুমেই গানার্সদের হয়ে নিজেকে মূল দলে নির্ভরশীল করে তুলেছিলেন এ ফুল-ব্যাক। লিস্টারকে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে উঠতে ২২ বছর বয়সী বার্নেস মূল ভূমিকা রেখেছেন।

করোনাভাইরাস প্রোটোকল ভঙের দায়ে সেপ্টেম্বরে আইসল্যান্ড থেকে বাড়ি পাঠিয়ে দেওয়া গ্রিনউড ও ফোডেন যে বাদ পড়তে যাচ্ছেন তা অনেকটাই অনুমেয় ছিল। তবে ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়েরেকে পুনরায় জাতীয় দলে ডাকা হয়েছে।

সেপ্টেম্বরে ম্যাচ থেকে ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট প্রথমবারের মতো ছয়জন নতুন খেলোয়াড়কে জাতীয় দলের জন্য বিবেচনা করেছেন। এবার তার দলটি আরও বেশি অভিজ্ঞ। ফিট হয়ে দলে ফিরেছেন বেন চিলওয়েল, হ্যারি উইঙ্কস ও মার্কোস রাশফোর্ড। চেলসির বিপক্ষে জয়ের ম্যাচটিতে ইনজুরি সমস্যায় পড়লেও লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনেক ডাকা হয়েছে।

আন্তর্জাতিক বিরতিতে ইংল্যান্ড ঘরের মাঠে তিনটি ম্যাচ খেলবে। এর মধ্যে রয়েছেন বেলজিয়াম ও ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগ ও ওয়েলসের বিপক্ষে প্রীতি ম্যাচ।

ইংল্যান্ড স্কোয়াড
গোলরক্ষক : ডিন হেন্ডারসন, নিক পোপ, জর্ডান পিকফোর্ড

ডিফেন্ডার : ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড, বেন চিলওয়েল, কনর কোডি, এরিক ডায়ার, জো গোমেজ, মাইকেল কিন, হ্যারি ম্যাগুয়েরে, অ্যাইন্সলে মেইটল্যান্ড-নাইলম, টাইরোন মিংস, বুকায়ো সাকা, কিয়েরান ট্রিপিয়ার, কাইল ওয়াকার

মিডফিল্ডার : জর্ডান হেন্ডারসন, কালভিন ফিলিপস, ডিক্লান রাইস, জেমস ওয়ার্ড-প্রাউস, হ্যারি উইঙ্কস, ম্যাসন মাউন্ট

ফরোয়ার্ড : টামি আব্রাহাম, হার্ভি বার্নেস, ডোমিনিক কালভার্ট-লুইন, জ্যাক গ্রিলিশ, ড্যানি ইংস, হ্যারি কেন, মার্কোস রাশফোর্ড, জেডন সানচো, রাহিম স্টার্লিং।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বাস করুন, মন পড়ে রয়েছে বাফুফের নির্বাচনে : ফিফা সভাপতি

বিশ্বাস করুন, মন পড়ে রয়েছে বাফুফের নির্বাচনে : ফিফা সভাপতি

দর্শক ঢোকার অনুমতি দিল উয়েফা

দর্শক ঢোকার অনুমতি দিল উয়েফা

উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি