দর্শকবিহীন মাঠে ফিরতে বাধ্য হলো বেলজিয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৪ অক্টোবর ২০২০
দর্শকবিহীন মাঠে ফিরতে বাধ্য হলো বেলজিয়ান

প্রাণঘাতি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় ফুটবল লিগের ম্যাচসহ অন্যান্য পেশাদার ইভেন্টগুলো আবারও দর্শকবিহীন মাঠে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বেলজিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। দেশটির প্রধানমন্ত্রী আলেক্সান্দার ডি ক্রু সংবাদ সম্মেলনে আংশিক লকডাউনের ইঙ্গিত দেওয়ার পর বেলজিয়ান ফুটবল এ সিদ্ধান্ত নিয়েছে।

ইউরোপা জুড়ে বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় প্রবাহ চলছে এবং তাতে বেলজিয়াম অন্যতম ক্ষতিগ্রস্ত একটি দেশ হিসেবে ইতোমধ্যেই প্রমাণিত হয়েছে। ইতোমধ্যেই বেশ কিছু সতর্কতামূলক সিদ্ধান্ত দেশটিতে নেওয়া হয়েছে, যার মধ্যে অন্যতম হচ্ছে পানশালা ও রেস্টুরেন্টগুলো বন্ধ করে দেওয়া।

শুক্রবার ভাইরাস সংক্রান্ত সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন, ক্রীড়া, সংষ্কৃতি ও শিক্ষার বিভিন্ন বড় বড় ইভেন্টে জনসমাগম সীমিত করতে হবে। ইতোমধ্যেই প্রো লিগ ফুটবল ম্যাচগুলোতে দর্শকের উপস্থিতি অন্তত ১৯ নভেম্বর পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

তারই রেশ ধরে দেশটির জনপ্রিয় বার্ষিক সাইকেল রেস ট্যু অব ফ্লান্ডার্সে দর্শকের উপস্থিতির নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে। অ্যামেচার স্পোর্টিং অ্যাসোসিয়েশনেও ইতোমধ্যেই ঘোষণা দিয়েছে তাদের সব ইভেন্ট ১৯ নভেম্বর পর্যন্ত স্থগিত থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলোতে উপস্থিতির সংখ্যা সীমিত করা হলেও প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলো খোলা রয়েছে।

দেশটিতে প্রতি এক হাজারে নতুন করে প্রতিদিন ৬০০ জনেরও অধিক লোকের দেহে কোভিড-১৯ ধরা পড়ছে। এ মাত্রা ইউরোপীয়ান দেশগুলোর মধ্যে দ্বিতীয়। আর বেলজিয়ামের থেকে এ ক্ষেত্রে শুধুমাত্র এগিয়ে রয়েছে চেক প্রজাতন্ত্র। হাসপাতালগুলো মার্চ ও এপ্রিলে প্রথম প্রবাহটি ভালোভাবে সামলে নিলেও এবারের দ্বিতীয় প্রবাহ সামলাতে হিমশিম খাচ্ছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রাইজমানি কমানোর চিন্তা করছে উয়েফা

প্রাইজমানি কমানোর চিন্তা করছে উয়েফা

সিএএফ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল স্থগিত

সিএএফ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল স্থগিত

চাইনিজ ফুটবলে দর্শক প্রবেশের অনুমোদন

চাইনিজ ফুটবলে দর্শক প্রবেশের অনুমোদন

বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউকে ধুয়ে দিলেন পিকে

বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউকে ধুয়ে দিলেন পিকে