তিন পেনাল্টি ও এক আত্মঘাতীতে কুপোকাত রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ০৯ নভেম্বর ২০২০
তিন পেনাল্টি ও এক আত্মঘাতীতে কুপোকাত রিয়াল মাদ্রিদ

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে শক্তি-সামর্থ্যে বেশ এগিয়ে রিয়াল মাদ্রিদ। সেই অনুযায়ী প্রথমে তারা গোলের দেখাও পেয়েছিল। তবে সময় ঘরানোর সাথে সাথে পাল্টে যায় সবকিছু। তিন তিনটি পেনাল্টি ও একটি আত্মঘাতী গোলে শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়ার কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরে গেছে রিয়াল মাদ্রিদ।

রোববার (৮ নভেম্বর) রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে শুরুতে করিম বেনজেমার গোলে এগিয়ে যায় লস ব্ল্যাঙ্কোসরাই। তবে কার্লোস সোলেরের হ্যাটট্রিক (পেনাল্টি গোল) ও রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে জয় তুলে নেয় স্বাগতিকরা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক রিয়াল ভ্যালেন্সিয়ার রক্ষণভাগে ভয় ধরিয়ে দিয়েছিল। যার ফলশ্রুতিতে ২৩তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। ব্রাজিলিয়ান মার্সেলোর মাপা পাস ধরে বক্সের ভেতরে ঢুকে ভ্যালেন্সিয়ার গোলরক্ষক দোমেনেককে পরাস্ত করে বেনজেমার। চলতি মৌসুমে এটি তার চতুর্থ গোল।

এগিয়ে গেলে সে সুখ বেশিক্ষণ টিকেনি রিয়াল মাদ্রিদের। ১২ মিনিট পরেই গোল হজম করতে হয় রিয়ালেন। সোলেরের বাড়িয়ে দেওয়া বলে বক্সে ক্রস দেন গায়া। তবে বল ঠেকাতে গিয়ে বল লুকাস ভাসকেসের হাতে লাগলে পেনাল্টির বাশি বাজান রেফারি।
sportsmail24
সোলেরের স্পট কিক শুরুতে গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন। এরপর এ স্প্যানিশ মিডফিল্ডারের ফিরতি শটও পোস্টে লেগে ফিরে আসলে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ইউনুস মুসা। তবে সোলের স্পট কিক নেওয়ার আগমুহূর্তে মুসার পা ডি-বক্সে ঢুকে পড়ায় ভিএআরে দেখে পেনাল্টি বাতিল করেন রেফারি। ফিরতি পেনাল্টিতে সমতা ফেরান সোলেরা।

গোল হজম করেই নিজেদের রক্ষণ আলগা করে ফেলে রিয়াল। যার ফায়দা তুলে পাল্টা আক্রমণে ওঠে আসে ভ্যালেন্সিয়া। ৪৩তম মিনিটে দলটি আবারও এগিয়ে যায়।

ম্যাক্সি গোমেজের ক্রস ঠেকাতে গেলে বল ভারানের পায়ে লেগে ওপরে ওঠে। গোললাইন থেকে ফেরানোর চেষ্টায় বলে হাত ছোঁয়ানোর চেষ্টা করেছিলেন থিবো কোর্তোয়া। তবে ততক্ষণে বেশ দেরি হয়ে যায়। ভিএআরে দেখা যায় বল গোললাইন পেরিয়ে গেছে।

২-১ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ফিরে আরও দুই পেনাল্টি গোল হজম করে রিয়াল। নিজেদের ডি-বক্সে ভ্যালেন্সিয়ার গোমেসকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার মার্সেলো। স্পট কিকে ব্যবধান আরও বাড়ান সোলেরা। এরপর ডি-বক্সে সার্জিও রামোসের হাতে বল লাগলে ফের পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। সেটাও নিখুঁত স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন সোলেরা।

এরপর আর কোন গোল না হওয়ায় ৪-১ গোলের ব্যবধারে হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে আট ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্টে চার নম্বরে নেমে গেছে রিয়াল। অন্যদিকে ১ ম্যাচ বেশি খেলে ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

ফ্রান্স-ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে দেশে ফিরছেন রোনালদো

ফ্রান্স-ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে দেশে ফিরছেন রোনালদো

সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস