বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫২ এএম, ০৮ নভেম্বর ২০২০
বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

লা লিগায় ঘরের মাঠে রিয়াল বেতিসকে ৫-২ গোল ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো বার্সেলোনা। ন্যু ক্যাম্পে এ দিন বার্সেলোনার পক্ষে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। এছাড়া উসমান দেম্বেলে, আঁতোয়ান গ্রিজমান ও পেদ্রি একটি করে গোল করেন। অপরদিকে বেতিসের পক্ষে আন্তোনিয়ো সানাব্রিয়া ও লরেঞ্জ জেসুস মরন গার্সিয়া গোল করেছেন।

খেলার শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে বার্সেলোনা। ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। গ্রিজম্যনের পাস থেকে বল পেয়ে গোল করেন দেম্বেলে। এর আগে ম্যাচের ৫ মিনিটে ফাতি দারুণ পাস থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন ফরাসি এ স্ট্রাইকার।

ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি কিক থেকেও গোল করতে ব্যর্থ হন গ্রিজম্যান। ফলে মেসি বিহীন প্রথমার্ধে লিড নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। বিরতরি যাওয়া আগ মুহূর্তে যোগ করা সময়ে (৪৫+২) ম্যাচে সমতা ফেরায় সানাব্রিয়া।

সমতায় বিরাজ করে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন মেসি। টানা ৩৬ ম্যাচের পর এ প্রথম দলের প্রথমার্ধে খেলেননি তিনি। ২০১৯ সালের পর এমন দৃশ্য দেখলো বার্সেলোনা ও মেসি সমর্থকরা। মাঠে মেসিকে পেয়ে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বার্সা।
sportsmail24
দ্বিতীয়ার্ধের চার মিনিটেই ম্যাচের ৪৯তম মিনিটে গোল করেন গ্রিজম্যান। ২-১ গোলে এগিয়ে যাওয়ার ১১ মিনিট পর ডি বক্সের ভেতর দেম্বেলেকে বেতিসের মান্দি আঘাত করলে আবারও পেনাল্টি পায় বার্সেলোনা। পেনাল্টি কিক থেকে গোল আদায় করে নেন মেসি। এর ফলে চলতি মৌসুমে পেনাল্টি থেকে গোল করার শতভাগ রেকর্ড বজায় রাখেন বার্সা অধিনায়ক।

৩-১ গোলে পিছিয়ে থেকে দমে যায়নি বেটিস। উল্টো ৭৩তম মিনিটে বেতিসের মরন গার্সিয়ার গোল করে ব্যবধান কমায় ৩-২। গোল শোধ করে খেলা জমিয়ে তোলে বেতিস। তবে অধিনায়ক মেসি গোল করে বার্সার জয়ের সম্ভাবনা নিশ্চিত করেন।

ম্যাচের ৮২ মিনিটে গোল করে বার্সেলোনাকে ৪-২ ব্যবধানে এগিয়ে দেন মেসি। এরপর ম্যাচের শেষ সময়ে ৯০ মিনিটে বার্সার হয়ে আরও একটি গোল করেন পেদ্রি। ফলে ৫-১ ব্যবধানের জয় নিশ্চিত করে বার্সেলোনা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফ্রান্স-ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে দেশে ফিরছেন রোনালদো

ফ্রান্স-ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে দেশে ফিরছেন রোনালদো

সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

সার্জিও রামোসকে রেখে দিতে চায় রিয়াল মাদ্রিদ

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস

অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে ড্যানি ইনগস

টানা জয়ে শেষ ষোলোর কাছে বার্সেলোনা

টানা জয়ে শেষ ষোলোর কাছে বার্সেলোনা