নেপালের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডে ২৩ ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৪ পিএম, ১২ নভেম্বর ২০২০
নেপালের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডে ২৩ ফুটবলার

ফাইল ফটো

মুজিববর্ষ আন্তর্জাতিক ফুটবল সিরিজে নেপালের বিপক্ষে দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে গোলরক্ষক হিসেবে রয়েছেন দু’জন, ডিফেন্ডার সাতজন, অধিনায়ক জামাল ভূইয়ার সাথে মিডফিল্ডার আছেন ৮ জন এবং ফরোয়ার্ডে রয়েছেন ৬ জন।

গোলরক্ষক হিসেবে রয়েছেন আবাহনীর শহীদুল আলম সোহেল ও বসুন্ধরা কিংসের আনিসুর রহমান জিকো। ২০১৮ সালে সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে ম্যাচে ভুলের পর দলে জায়গা হারিয়েছিলেন সোহেল। এছাড়া জাতীয় দলে নিয়মিত গোলরক্ষক রানা না থাকার কারণ হিসেবে জেমি ডে জানিয়েছেন, বাকিদের সুযোগ দিতেই রানাকে বিশ্রামে রাখা হয়েছে।
sportsmail24
এদিকে ম্যাচের আগের দিন শুক্রবার (১২ নভেম্বর) দুই ফরোয়ার্ড পুলিশ এফসির বাবলু ও উত্তরা বারিধারার সুমন রেজার প্রশংসা করেন কোচ। তিনি বলেন, ‘বাবলু এসেছে দলে, সুমনও এসেছে। ওরা অনুশীলনে বেশ পরিশ্রম করেছে। আমরা যেটা করতে পারি খেলোয়াড়দের সঠিক জায়গায় খেলিয়ে অভ্যাস করাতে পারি। তবে নিয়মিত গোল হয়ত এখনই পাবে না তারা। এর জন্য প্রচুর সময় দিতে হবে, কাঠামো বদলাতে হবে। মেসি-রোনালদোর মতো প্রতি ম্যাচে গোলের আশা করা ঠিক নয়।’

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুক্রবার (১৩ নভেম্বর) মুজিববর্ষ আন্তর্জাতিক ফুটবল সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল। এরপর ১৭ নভেম্বর (মঙ্গলবার) একই মাঠে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশের স্কোয়াড

গোলরক্ষক
শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো।
ডিফেন্ডার
তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত 
মিডফিল্ডার
আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম ও মাহবুবুর রহমান সুফিল।
ফরোয়ার্ড
রাকিব হোসেন, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, এমএস বাবলু ও সুমন রেজা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১০০ টাকায় মাঠে বসে দেখা যাবে বাংলাদেশ-নেপালের ম্যাচ

১০০ টাকায় মাঠে বসে দেখা যাবে বাংলাদেশ-নেপালের ম্যাচ

অ্যান্ডোরার জালে পর্তুগালের ৭ গোল, ফিরলেন রোনালদো

অ্যান্ডোরার জালে পর্তুগালের ৭ গোল, ফিরলেন রোনালদো

বিশ্ব চ্যাম্পিয়নদের হারের স্বাদ দিল ফিনল্যান্ড

বিশ্ব চ্যাম্পিয়নদের হারের স্বাদ দিল ফিনল্যান্ড

নেইমার-এমবাপের চুক্তি নিয়ে আলোচনা শুরু

নেইমার-এমবাপের চুক্তি নিয়ে আলোচনা শুরু