অ্যান্ডোরার জালে পর্তুগালের ৭ গোল, ফিরলেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ১২ নভেম্বর ২০২০
অ্যান্ডোরার জালে পর্তুগালের ৭ গোল, ফিরলেন রোনালদো

উয়েফা নেশনস লিগে খেলার আগে অ্যান্ডোরার বিপক্ষে ভালোভাবেই প্রস্তুতিটা সেরে নিল পর্তুগাল। অভিষেক ম্যাচেই পেদ্রো নেতো ও পাওলিনিয়ো এবং চোট থেকে ফেরা রোনালদো দেখা পেয়েছেন গোলের। অ্যান্ডোরার বিপক্ষে দুর্দান্ত পর্তুগাল তুলে নিয়েছে ৭-০ গোলের এক জয়।

জুভেন্টাসের হয়ে শেষ ম্যাচে চোট পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। যার ফলে জাতীয় দলের হয়ে প্রীতি ম্যাচে খেলতে পারবেন কি-না, তা নিয়ে সংশয় ছিল। তবে পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস ইঙ্গিত দিয়েছিলেন অ্যান্ডোরার বিপক্ষে তার মাঠে নামার। তবে মূল একাদশে ছিলেন না রোনালদো।

বুধবার (১২ নভেম্বর) রাতে ঘরের মাঠে রোনালদোকে ছাড়াই মাঠে নামে পর্তুগাল। তবে গোল পেতে দেরি হয়নি তাদের। ম্যাচের ৮ মিনিটেই গোল উৎসবের সূচনা করেন ২০ বছর বয়সী নেতো। এরপর ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২৮ বছর বয়সী পাউলিনহো।
sportsmail24
২-০ গোলে এগিয়ে থেকে বিরতি থেকে ফেরার সময় চমক দেন পর্তুগাল কোচ। বদলি হিসেবে মাঠে নামেন রোনালদো। মাঠে নেমে নিজের সামর্থের প্রমাণও দেন তিনি। ৫৬তম মিনিটে রোনালদোর পাস থেকে বল পেয়ে স্কোরলাইন ৩-০ করেন সানচেস।

পাঁচ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান ৪-০ করেন পাওলিনিয়ো। ৭৬তম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে (৫-০) বড় জয়ের পথে এগিয়ে যায় পর্তুগাল। এখানেই থেকে যায়নি, ৮৫তম মিনিটে গোলের দেখা পান রোনালদো। সতীর্থের ক্রসে খুব কাছ থেকে হেডে জাতীয় দলের হয়ে ১০২ নম্বর গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলা তারকা।
sportsmail24
৬-০ গোলে এগিয়ে পাওয়া পর্তুগাল শেষ গোলটি করে ম্যাচের ৮৮তম মিনিটে। নির্ধারিত সময়ের মাত্র দুই মিনিট আগে বদলি খেলোয়াড় ফেলিক্স গোল করেন।

অ্যান্ডোরার বিপক্ষে গোলবারে পর্তুগাল শট নিয়েছে ২৫টি, যার মধ্যে ১৫টি ছিল গোলের উদ্দেশ্যে। তবে পুরো ম্যাচে গোলের উদ্দেশে পর্তুগালের বিপক্ষে একটি শটও নিতে পারেনি অ্যান্ডোরা। বল দখলেও ছিল বেশ পিছিয়ে। পুরো ম্যাচে পর্তুগালের দখলে বল ছিল ৮৪ শতাংশ, বাকি ১৬ শতাংশে বল ছিল অ্যান্ডোরার কাছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমার-এমবাপের চুক্তি নিয়ে আলোচনা শুরু

নেইমার-এমবাপের চুক্তি নিয়ে আলোচনা শুরু

তিন পেনাল্টি ও এক আত্মঘাতীতে কুপোকাত রিয়াল মাদ্রিদ

তিন পেনাল্টি ও এক আত্মঘাতীতে কুপোকাত রিয়াল মাদ্রিদ

বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

বদলি মেসির জোড়া গোল, বড় জয়ে ফিরলো বার্সেলোনা

মেনিস্কাস টিয়ার ইনজুরিতে আনসু ফাতি

মেনিস্কাস টিয়ার ইনজুরিতে আনসু ফাতি