লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ এএম, ২৩ নভেম্বর ২০২০
লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড

ছবি : লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুলের টানা অপরাজিত থাকার রেকর্ড ছিল ৬৩ ম্যাচের। এবার আরও একধাপ এগিয়ে গেল লিভারপুল। রোববার (২২ নভেম্বর) রাতে ঘরের মাঠে লেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়ে টানা ৬৪ ম্যাচ অপরাজিত থাকলো লিভারপুল।

সর্বশেষ ১৯৮১ সালে লেস্টার সিটির কাছে হারেছিল অলরেডরা। ৩৯ বছর পর ৬৩ ম্যাচ অপরাজিত থেকে প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল-লেস্টার। তবে অ্যানফিল্ডে এ দিন আর হারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

অ্যানফিল্ডে মূল একাদশের ছয় জন খেলোয়াড়কে ছাড়া একাদশ সাজাতে হয়েছিল লিভারপুলের। ইনজুরি ও করোনা সমস্যায় মাঠে নামতে পারেননি নিয়মিত অধিনায়ক জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ড, মোহামেদ সালাহ, জো গোমেজের মতো তারকারা। তবে লিভারপুলের চেহারায় বদলায়নি এতোটুকুও। একচেটিয়া দাপট দেখিয়ে ম্যাচ জিতে নিয়েছে লিভারপুল।
sportsmail24
ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে অলরেডরা। তবে অলরেডদের প্রথম গোল আসে লেস্টারের ভুলে। ম্যাচের ২১তম মিনিটে কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স। এরপর ম্যাচের ৪১তম মিনিটে লিভারপুলের পর্তুগিজ ফরোয়ার্ড জোতার গোলে ২-০ গোলে এগিয়ে যায় অলরেডরা।

ম্যাচের শেষ দিকে ৮৬ মিনিটে আরও এগিয়ে যায় লিভারপুল। জেমস মিলনারের কর্ণার কিক থেকে হেড করে বল জালে জড়ান ফিরমিনো। ফলে নির্ধারিত সময় শেষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এ জয়ে ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে ওঠে গেছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে হোসে মরিনহোর টটেনহাম। আর ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লেস্টার সিটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনাকে খুঁজে পাওয়া দায়, আবারও হার

বার্সেলোনাকে খুঁজে পাওয়া দায়, আবারও হার

অপ্রতিরোধ্য রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

অপ্রতিরোধ্য রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

করোনায় বিধ্বস্ত উরুগুয়ের ফুটবল শিবির

করোনায় বিধ্বস্ত উরুগুয়ের ফুটবল শিবির

রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো

রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো