রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৫ এএম, ২২ নভেম্বর ২০২০
রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো

শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে রিয়াল মাদ্রিদ ছাড়ার পরিকল্পনা করে ফেলেছেন ইসকো। ২০১২ সালে সান্তিয়াগো বার্নাব্যুতে আসার পর প্রথমবারের মতো স্প্যানিশ এ প্লে-মেকার রিয়াল ছাড়ার প্রকাশ্য ঘোষণা দিয়েছেন।

বিষয়টি নিয়ে তিনি তার বাবা ও একই সাথে এজেন্ট ফ্রান্সিকো আলারকনকে ক্লাবের সাথে আলোচনার অনুমতি দিয়েছন। রিয়াল মাদ্রিদ অবশ্য তাদের পুরনো তারকা দলে রাখতে আগ্রহী।

বেশ কিছুদিন ধরেই ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে ইসকো বেশ দোটানায় ছিলেন। এমনকি বিষয়টি নিয়ে ক্লাব ম্যানেজার জিনেদিন জিদানের সাথেও কথা বলেছেন। জিদান অবশ্য ইসকোকে দলে ধরে রাখতে কোন চাপ দেননি। জিদান বুঝতে পেরেছেন ইসকো আরও বেশি সময় মাঠে খেলতে চাচ্ছেন, যা তার পজিশনে এ মুহূর্তে হয়ত সম্ভব নয়।

২৮ বছর বয়সী ইসকো জানেন, ক্লাব পরিবর্তন করতে পারলে এ সময় তার সামনে সুযোগ আসবে আরও বেশি সময় মাঠে থাকার। আর এর মাধ্যমে স্প্যানিশ জাতীয় দলেও তার স্থানটা নিশ্চিত করার একটি সুযোগ থাকবে।

এ মুহূর্তে তিনি স্প্যানিশ কোচ লুইস এনরিকের সামনে নিজেকে প্রমাণের কোন পথ খুঁজে পাচ্ছেন না। এবারের মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ৬৩০ মিনিটে মধ্যে মাত্র ২৬০ মিনিট ইসকো খেলেছেন।

জানুয়ারিতে মাদ্রিদ ছাড়ার বিষয়টি তিনি ইউরো চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে চিন্তা করেছেন। একই সাথে আবার এ বিষয়টিও তিনি মাথায় রাখতে চাচ্ছেন জানুয়ারির পর বাকি মৌসুমটা যেন তাকে ক্লাব বিহীন না কাটাতে হয়। নতুন মৌসুমে জিদানের মূল একাদশে ফিরে আসার ব্যপারে ইসকো কঠোর পরিশ্রম করেছিলেন। তবে কোনভাবেই মূল একাদশের জায়গাটা নিশ্চিত করতে পারেননি। মাদ্রিদ ছাড়ার পর তিনি তার ভাগ্য স্পেনের বাইরে কোথাও পরখ করে দেখার চেষ্টার করবেন।

এ ক্ষেত্রে তার সামনে দুটি উপায় আছে। হয় ধারে রিয়াল মাদ্রিদ ছাড়বেন অথবা পুরোপুরি ছেড়ে চলে যাবেন। এর আগে ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাস ইসকোর প্রতি আগ্রহ দেখিয়েছিল। আর এ কারণেই ইংল্যান্ড ও ইতালি তার সামনে পরবর্তী লক্ষ্য হয়ে উঠতে পারে।

২৮ বছর বয়সী ইসকো মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। ২০২২ সাল পর্যন্ত তার সাথে মাদ্রিদের বর্তমান চুক্তি রয়েছে। রিয়ালের হয়ে ৩১৩ ম্যাচে ইসকো ৫১ গোল করেছেন, সর্বমোট ১৬টি শিরোপা জিতেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিসেম্বরে ফিফা অ্যাওয়ার্ড, অনুষ্ঠিত হবে ভার্চুয়ালি

ডিসেম্বরে ফিফা অ্যাওয়ার্ড, অনুষ্ঠিত হবে ভার্চুয়ালি

ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তিতে পেপ গার্দিওলা

ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তিতে পেপ গার্দিওলা

তিন তারকাকে ফিরিয়েও পিএসজি হার

তিন তারকাকে ফিরিয়েও পিএসজি হার

‘মেসি চলে গেলে লা লিগায় প্রভাব পড়বে না’

‘মেসি চলে গেলে লা লিগায় প্রভাব পড়বে না’