মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৬ এএম, ২৬ নভেম্বর ২০২০
মেসিকে ছাড়াও দুর্দান্ত বার্সেলোনা, শেষ ষোলো নিশ্চিত

ছবি : বার্সেলোনা

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগের শেষ ম্যাচে দলের অধিনায়ক ও প্রাণভোমর লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল বার্সেলোনা। তাতে কী, মেসিকে ছাড়াই ডায়নামো কিয়েভের বিপক্ষে ৪-০ গোলের দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে রোনাল্ড কোম্যান শিষ্যরা। একই সঙ্গে টানা চার জয়ে শেষ ষোলোতে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে বার্সেলোনা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে আন্তর্জাতিক সূচিতে ব্যস্ত সময় কাটানোয় মেসিকে বিশ্রাম দিয়ে ডায়নামো কিয়েভের ঘরের মাঠে দল নামান বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান। মেসি না থাকলেও খেলায় পূর্ণ আধিপত্য ছিল বার্সেলোনার। ম্যাচের ৭০ ভাগ সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল ক্লাবটি।

ডায়নামোর ৭ বারের আক্রমণের বিপরীতে অন্তত ১৬ বার হানা দেওয়া বার্সেলোনা অবশ্য প্রথমাধ্যে ছিল গোল শূন্য। প্রথমার্ধে বলের দখলে রাখলেও গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা। তবে বিরতিতে থেকে ফিরেই বদলে যায় বার্সেলোনা। মাত্র ৪০ মিনিটের ব্যবধানে আদায় করে নেয় ৪টি গোল।
sportsmail24
ম্যাচের ৫২তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সেলোনা। ডি-বক্সে পেদ্রির পাস পেয়ে ব্রাথওয়েট বল বাড়ান দেস্তকে। সুযোগ পেয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন দেস্ত।

প্রথম গোলের পাঁচ মিনিট পর গোলের ব্যবধান দ্বিগুন করেন ব্রাথওয়েট। কর্নার থেকে মিনগেসার হেড দূরের পোস্টে পেয়ে ভুল করেননি তিনি। এরপর ৭০ মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন ব্রাথওয়েট। শেষ গোলটি আসে যোগ করা সময়ে।৯০+২ মিনিটে বাঁ-পায়ের দারুণ শটে জাল খুঁজে নেন গ্রিজম্যান।

বার্সেলোনার চার গোলের বিপরীতে কোন গোলের দেখা পায়নি ডায়নামো কিয়েভে। ফলে নির্ধারিত সময়ে শেষে ৪-০ গোলের ব্যবথানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এদিকে টানা চার ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নস লিগের ‌‘জি’ গ্রুপ থেকে বার্সেলোনার শেষ ষোলো নিশ্চিত হয়েছে। গ্রুপে চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রোনালদোর জুভেন্টাস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলোতে জুভেন্টাস

অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলোতে জুভেন্টাস

লাইপজিগের ফাউলে পিএসজির মান রক্ষা

লাইপজিগের ফাউলে পিএসজির মান রক্ষা

লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড

লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড

করোনা নেগেটিভ সালাহ ফিরছেন অনুশীলনে

করোনা নেগেটিভ সালাহ ফিরছেন অনুশীলনে