লাইপজিগের ফাউলে পিএসজির মান রক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১২ এএম, ২৬ নভেম্বর ২০২০
লাইপজিগের ফাউলে পিএসজির মান রক্ষা

লাইপজিগের বিপক্ষে একমাত্র পেনাল্টি গোলে মান রক্ষা হয়েছে পিএসজির। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে হারের প্রতিশোধ নিয়ে শঙ্কার মেঘ সরিয়ে শেষ ষোলোয় খেলার আশাও বাঁচিল রাখলো নেইমাররা। মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে ঘরের মাঠে ‘এইচ’ গ্রুপে ম্যাচে লাইপজিগকে ১-০ গোলে হারিয়েছে পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে জার্মানির দলটির মাঠে ২-১ ব্যবধানে হেরেছিল টমাস টুখেলের দল পিএসজি। ফলে সমান তিন ম্যাচ করে খেলা দুই দলের মধ্যে পয়েন্ট টেবিলে এগিয়ে ছিল আরবি লাইপজিগ। তবে এ ম্যাচ জয়ে এগিয়ে গেছে পিএসজি।

দ্বিতীয় লেগের খেলা শেষে (চার ম্যাচ করে) দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে ওঠে গেছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিন নম্বরে নেমে গেছে লাইপজিগ। এছাড়া ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
sportsmail24
নিজেদের ঘরের মাঠে লাইপজিগকে পেয়ে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সে আনহেল দি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টি পায় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচের ১১তম মিনিটে সফল স্পট কিকে চ্যাম্পিয়ন্স লিগের আগের পাঁচ ম্যাচে গোল না পাওয়ার ব্যর্থতার বৃত্ত থেকে আসেন নেইমার।

১-০ গোলে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে পিএসজিকে চেপে ধরে লাইপজিগ। বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও জালের ঠিকানা খুঁজে পায়নি তারা। এছাড়া পিএসজিও বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে।

ম্যাচের ৫০তম মিনিটে নেইমারের বাড়ানো বলে গোল মিস করেন কিলিয়ান এমবাপে। ৫৭তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের তৈরি করে দেওয়া আরেকটি সুযোগ নষ্ট করেন দি মারিয়া।

খেলার শেষ দিকে ৯০তম মিনিটে এমবাপে ও নেইমারকে তুলে মোইজে কিন ও পাবলো সারাবিয়াকে নামান টুখেল। এরপর যোগ করা সময়ে সারাবিয়ার বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করতে পারেননি রাফিনিয়া। এরপর কিনের পাসে সারাবিয়ার শটও লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত ১-০ গোলের জয নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলোতে জুভেন্টাস

অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলোতে জুভেন্টাস

করোনা নেগেটিভ সালাহ ফিরছেন অনুশীলনে

করোনা নেগেটিভ সালাহ ফিরছেন অনুশীলনে

দুর্নীতির দায়ে আফ্রিকান ফুটবল প্রধান নিষিদ্ধ

দুর্নীতির দায়ে আফ্রিকান ফুটবল প্রধান নিষিদ্ধ

লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড

লেস্টারকে হারিয়ে লিভারপুলের নতুন রেকর্ড