পিএসজি সাবেক খেলোয়াড়কে বস হিসেবে পেলেন নেইমার-এমবাপেরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৩ জানুয়ারি ২০২১
পিএসজি সাবেক খেলোয়াড়কে বস হিসেবে পেলেন নেইমার-এমবাপেরা

পিএসজির নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মরিসিও পোচেত্তিনো। এর ফলে বরখাস্ত থমাস টাচেলের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। পিএসজি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

তারা জানায়, টটেনহ্যামের সাবেক কোচ পোচেত্তিনো ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করেছেন। শর্তানুযায়ী তার সাথে আরও এক বছর চুক্তি বাড়ানো যাবে। ৪৮ বছর বয়সী এ আর্জেন্টাইনই ছিলেন পিএসজির নতুন কোচের তালিকায় একমাত্র প্রার্থী। ২০০১-২০০৩ সাল পর্যন্ত এ ক্লাবেই খেলেছেন পোচেত্তিনো। গত ২৪ ডিসেম্বর টাচেলের সাথে সম্পর্ক শেষ করে পিএসজি।

এক বিবৃতিতে পোচেত্তিনো বলেছেন, ‘এ ক্লাবটি সবসময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে। এখানে আমার দারুণ কিছু স্মৃতি আছে। বিশেষ করে পার্ক ডি প্রিন্সেসের চমৎকার পরিবেশ আমি বেশ পছন্দ করি। বিশাল লক্ষ্য নিয়ে আমি এই ক্লাবে ফিরে এসেছি। বিশ্বের অন্যতম সেরা কিছু খেলোয়াড়ের সাথে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

পোচেত্তিনোর মূল লক্ষ্যই হচ্ছে কাতারী মালিকানাধীন ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দেওয়া। গত মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেললেও শেষ পর্যন্ত শিরোপাটি অধরাই থেকে গেছে পিএসজির। এবারও নক আউট পর্বে তাদেরকে অন্যতম ফেবারিট হিসেবে মানা হচ্ছে। যদিও আগামী মাসে বার্সেলোনার বিপক্ষে শেষ ১৬’র লড়াই যে খুব একটা সহজ হবে না তা অনুমেয়। পোচেত্তিনো ওই ম্যাচের মাধ্যমেই প্রথম বড় পরীক্ষার মুখে পড়তে যাচ্ছেন।

টাচেলের মতোই পোচেত্তিনো ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে প্রথমবারের টটেনহ্যামকে পৌঁছে দেওয়ার পর বরখাস্ত হয়েছিলেন। যদিও কোচ হিসেবে এখনো কোন বড় শিরোপা জেতার সৌভাগ্য হয়নি। তারপরও পিএসজির সাবেক এ ডিফেন্ডারের কোচ হিসেবে অভিজ্ঞতা বেশ সমৃদ্ধ।

টানা চার বছর ধরে তিনি টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট উপহার দিয়েছেন। ২০১৯ সালে স্পার্স ছাড়ার আগ পর্যন্ত প্রিমিয়ার লিগেও তার অধীনে টটেনহ্যাম দারুন ছন্দে ছিল। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও বার্সার মতো বেশ কয়েকটি হাই প্রোফাইল ক্লাবের আগ্রহ সত্ত্বেও শেষ পর্যন্ত প্যারিসেই আসলেন।

২০০৯ সালে তিনি প্রথম কোচ হিসেবে এস্পানিয়লের দায়িত্ব নিয়েছিলেন। শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চান পোচেত্তিনো। স্থানীয় কয়েকটি গণমাধ্যম ইঙ্গিত দিয়েছেন ইন্টার মিলানের এ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন ও টটেনহ্যামের ডেলে আলির প্রতি আগ্রহী হয়ে উঠতে পারেন পোচেত্তিনো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বছরের শুরুতে জয় পেয়ে লিভারপুলকে ধরলো ম্যানইউ

বছরের শুরুতে জয় পেয়ে লিভারপুলকে ধরলো ম্যানইউ

‘অশোভন’ আচরণে ফেঁসে যাচ্ছেন কোচ ন্যুনো

‘অশোভন’ আচরণে ফেঁসে যাচ্ছেন কোচ ন্যুনো

‘হুমকি’ মোকাবেলায় লিভারপুলের করণীয় জানালেন মিলনার

‘হুমকি’ মোকাবেলায় লিভারপুলের করণীয় জানালেন মিলনার

ক্ষমা চেয়েও রক্ষা নেই, তিন ম্যাচ নিষিদ্ধ কাভানি

ক্ষমা চেয়েও রক্ষা নেই, তিন ম্যাচ নিষিদ্ধ কাভানি