করোনা প্রাদুর্ভাবে উদ্বেগ বাড়ছে প্রিমিয়ার লিগে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৮ জানুয়ারি ২০২১
করোনা প্রাদুর্ভাবে উদ্বেগ বাড়ছে প্রিমিয়ার লিগে

প্রিমিয়ার লিগের চতুর্থ ক্লাব হিসেবে করোনা প্রাদুর্ভাবে আক্রান্ত হয়েছে অ্যাস্টন ভিলা। দুই দফা পরীক্ষায় বেশ কয়েকজন খেলোয়াড় ও কর্মকর্তা কোভিড-১৯ পজিটিভ হওয়ায় প্রশিক্ষণ মাঠ বন্ধ রাখার পাশাপাশি খেলোয়াড়দের অনুশীলনও বন্ধ করে দিয়েছে ভিলা। এর ফলে নির্ধারিত সূচিতে ইংলিশ ফুটবলের শীর্ষ এ টুর্নামেন্ট শেষ করা নিয়ে উদ্বেগ বাড়ছে।

বৃটিনে এ মুহূর্তে আরও শক্তিশালী সংক্রমনকারী করোনাভাইরাসে মানুষ আক্রান্ত হচ্ছে। যে কারণে দেশটিতে নতুন করে লকডাউন জারি করেছে সরকার। তবে লকডাউনের মধ্যেও অভিজাত ক্রীড়া কর্মকাণ্ড অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

এক বিজ্ঞপ্তিতে ভিলা জানায়, ‘মূল দলের বেশ কয়েকজন খেলোয়াড় ও স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। সোমবার প্রথম দফা পরীক্ষায় করোনা পজিটিভ হওয়া খেলোয়াড় ও কর্মকর্তাদের আইসোলেশনে পাঠানো হয়েছিল। এর পরপরই দ্বিতীয় দফা পরীক্ষার উদ্যোগ নেেয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) পাওয়া ফলেও অনেকগুলো পজিটিভ এসেছে।’

বার্মিংহ্যাম ভিত্তিক এ ক্লাবটির সঙ্গে এফ এ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচটিও অনিশ্চিত হয়ে পড়েছে। যেখানে তাদের প্রতিপক্ষ লিভারপুল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘লিভারপুলের বিপক্ষে ম্যাচের প্রস্তুতির জন্য ভিলার অনুশীলন কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। আলোচনা চলছে ক্লাবের মেডিকেল কর্মকর্তাদের সঙ্গে। সেই সঙ্গে ফুটবল অ্যাসোসিয়েশন ও প্রিমিয়ার লিগের সঙ্গেও কথা হচ্ছে।’

করোনা সংক্রমণের কারণে ইতোমধ্যে বাতিল হয়ে গেছে শ্রেসবারির বিপক্ষে সাউদাম্পটনের এফএ কাপের হোম ম্যাচ। লিগ ওয়ান ক্লাবটিতেও ধরা পড়েছে কয়েকটি কোভিড-১৯ সংক্রমণ। মঙ্গলবার রেকর্ড সংখ্যক ৪০টি করোনা পজিটিভ ধরা পড়েছে প্রিমিয়ার লিগের খেলোয়াড় ও স্টাফদের মধ্যে।

২৮ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারির মধ্যে ধরা পড়েছে এ সংক্রমন। ফুলহ্যাম ও ম্যানচেস্টার সিটিতে সংক্রমণ ধরা পড়ায় গত সপ্তাহে স্থগিত হয়েছে প্রিমিয়ার লিগের তিনটি ম্যাচ।

লিগ কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‌‘সংখ্যাগরিষ্ঠ ক্লাবের মধ্যে স্বল্প সংখ্যক করোনা পজিটিভ ধরা পড়েছে। তাই কোভিড-১৯ প্রোটোকল মেনে লিগ চালিয়া নেওয়ার বিষয়ে আমরা আশাবাদী। নির্ধারিত সময়ে সূচি শেষ করার বিষয়ে সরকার আমাদের পূর্ণ সহায়তা করছে।’

এদিকে বর্তমান পরিস্থিতিতে যদি আরও খেলা বাতিল করতে হয়, তাহলে আর্থিক সঙ্কটে পড়তে পারে বিশ্বের ধনী লিগটি। কারণ, তাদের আসল আয় আসে টেলিভিশন স্বত্ব থেকে। কিন্তু ম্যাচ চালাতে না পারলে বন্ধ হয়ে যাবে তাদের আয়ের উৎস।

গণমাধ্যমের তথ্যানুযায়ী, গত মৌসুমটি বিলম্বে শেষ করার কারণে তারা শুধুমাত্র সম্প্রচার স্বত্ব থেকে ৩৩০ মিলিয়ন পাউন্ড আয় থেকে বঞ্চিত হয়েছে। মাহামারির ক্ষতি সামাল দিতে আর্সেনাল স্বল্প সময়ের জন্য ব্যাংক অব ইংল্যান্ড থেকে ১২০ মিলিয়ন পাউন্ড ঋণ হিসেবে নিয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

এসি মিলানের জয়রথ থামিয়ে জুভেন্টাসের জয়োল্লাস

এসি মিলানের জয়রথ থামিয়ে জুভেন্টাসের জয়োল্লাস

মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

মেসির জোড়া গোল, প্রথমবার শীর্ষ চারে বার্সেলোনা

লিভারপুলকে হারিয়ে কাঁদলেন সাউদাম্পটনের কোচ

লিভারপুলকে হারিয়ে কাঁদলেন সাউদাম্পটনের কোচ