‘বুড়ো’ বেনজেমাকে জাতীয় দলে ফেরাতে পারে ফ্রান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২১
‘বুড়ো’ বেনজেমাকে জাতীয় দলে ফেরাতে পারে ফ্রান্স

করিম বেনজেমাকে ২০১৫ সালের নভেম্বরে সর্বশেষ ফ্রান্স জাতীয় দলে দেখা গেছে। এরপরই ভালবুয়েনার সেই স্পর্শকাতর যৌন ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে। ফলে দীর্ঘ ৫ বছর ধরে ফ্রান্স জাতীয় ফুটবল দলে সুযোগ পাচ্ছেন না দারুণ ফর্মে থাকা রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার। তবে এবার আবারও সেই সুযোগ আসতে পারে।

বেনজেমার দাবি, তিনি ওই ব্ল্যাকমেলে মধ্যস্থতা করার চেষ্টা করেছিলেন। কিন্তু ভালবুয়েনা সন্দেহের তীর বেনজেমার দিকেই তাক করে রাখেন। ওই ঘটনায় আবার নতুন করে শুনানি করতে যাচ্ছে ফ্রান্সের আদালত। ভালবুয়েনার ঘটনার জেরে ২০১৬ ইউরো ও ২০১৮ বিশ্বকাপ খেলতে পারেননি বেনজেমা।

ঘটনায় বেনজেমার সংশ্লিষ্ঠতার প্রমাণ এখনো পাওয়া না গেলেও তিনি স্কোয়াডে থাকলে দলে অস্বস্তি সৃষ্টির আশঙ্কায় ফ্রেঞ্চ দলে ডাকেননি কোচ দিদিয়ের দেশ্যম। তার ওই যুক্তি মেনেও নিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন।

এমন পরিস্থিতিতে ৩৩ বছরে পা রাখা বেনজেমাও জাতীয় দলের খেলা আশা ছেড়ে দিয়েছেন। তবে তাকে নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করেছেন আসন্ন ফেডারেশন নির্বাচনের সভাপতি প্রার্থী মিশেল মুলিন। বেনজেমাকে দলে ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিতের ঘোষণা দিয়েছেন তিনি।

মুলিন বলেন, ‘ফ্রান্সের হয়ে পুনরায় বেনজেমার খেলা সম্ভব। তিনি দারুণ স্ট্রাইকার, তার বিষয়ে দেশ্যমকে অনুরোধ করব। অধীনস্থ হিসেবে ফেডারেশনের উপর মহল থেকে এমন অনুরোধ করা হলে সেটি উপেক্ষা করতে পারবেন না কোচ।’

গত বিশ্বকাপের পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন বেনজেমা। গত আড়াই বছরে রিয়ালের জার্সিতে ৬৯ গোল করেছেন তিনি। ফর্ম বিবেচনায় তাই বেনজেমার ফ্রান্স দলে ডাক পেতে অসুবিধা হওয়ার কথা নয়। কিন্তু মুলিন সভাপতি নির্বাচিত হলে কোচের সিদ্ধান্তে হস্তক্ষেপ করবেন কি-না সেটিই দেখার বিষয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্নলির বিপক্ষে ইউনাইটেডের কষ্টার্জিত জয়

বার্নলির বিপক্ষে ইউনাইটেডের কষ্টার্জিত জয়

সেলফ আইসোলেশনে আগুয়েরো

সেলফ আইসোলেশনে আগুয়েরো

৫৩ বছর বয়সেও পেশাদার ফুটবলার

৫৩ বছর বয়সেও পেশাদার ফুটবলার

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি

ফুটবল উন্নয়নে ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে বৈঠক, খুশি বাফুফে সভাপতি