চাকরি বাঁচাতে পারলেন না চেলসি কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০১ এএম, ২৭ জানুয়ারি ২০২১
চাকরি বাঁচাতে পারলেন না চেলসি কোচ

দীর্ঘ ১৮ মাস দায়িত্ব পালনের পর কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করেছে চেলসি। এখন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সাবেক কোচ থমাস টাচেল স্টামফোর্ড ব্রিজে তার স্থলাভিষিক্ত হতে পারেন। স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে এমন তথ্য জানানো হয়েছে।

রোববার এফ এ কাপ চতুর্থ রাউন্ডের ম্যাচে লুটনের বিপক্ষে ৩-১ গোলের জয় এনেও চাকরি বাঁচাতে পারেননি ল্যাম্পার্ড। প্রিমিয়ার লিগে তার ক্লাব নেমে গেছে তালিকার নবম স্থানে।

চেলসি জানায়, ২০১৯ সালে মরিসিও সারির স্থরাভিষিক্ত হওয়া ৪২ বছর বয়সি ল্যাম্পার্ডের সঙ্গে সম্পর্ক চ্ছেদের বিষয়টি তাদের ভাষায় ‘বেশ কঠিন সিদ্ধান্ত’ ছিল। ক্লাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান কোচ হিসেবে যে অর্জন ফ্রাঙ্ক করেছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। যদিও সাম্প্রতিক ফলাফল ও পারফর্মেন্সে ক্লাবের প্রত্যাশা পূরণ হয়নি।’

চেলসির রাশিয়ান মালিক রোমান আব্রামোভিচ বলেছেন, ‘এটি ছিল ক্লাবের জন্য বেশ কঠিন একটি সিদ্ধান্ত। শুধু তাই নয়, আমার সঙ্গে তার দারুণ ব্যক্তিগত সম্পর্ক রয়েছে এবং আমি তাকে সম্মানও করি। তার মধ্যে যেমন সততা রয়েছে তেমনি রয়েছে নৈতিকতা বোধ। তবে বর্তমান পরিস্থিতিতে আমরা মনে করি কোচ পরিবর্তনই সেরা পন্থা।’

২০১৯ সালে তিন বছরের চুক্তিতে চেলসির কোচ হিসেবে যোগ দিয়েছিলেন ল্যাম্পার্ড। দল বদলের উপর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তিনি নিজের প্রথম মৌসুমে চেলসিকে এফএ কাপের ফাইনালে পৌঁছে দেয়ার পাশাপাশি লিগ শেষ করেছিলেন চতুর্থ অবস্থানে থেকে।

এদিকে গণমাধ্যমের খবর অনুযায়ী ডিসেম্বরে বরখাস্ত হওয়া ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির সাবেক কোচ থমাস টাচেল চেলসির নতুন কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন।

বর্তমানে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার নবম অবস্থানে রয়েছে চেলসি। শীর্ষস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১১ পয়েন্টে পিছিয়ে রয়েছে লন্ডনের ক্লাবটি। চমৎকারভাবে মৌসুম শুরু করলেও লিগের সর্বশেষ আট ম্যাচের মধ্যে পাঁচটিতেই হেরেছে চেলসি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্সেনাল ছেড়ে তুরষ্কের ক্লাবে ওজিল

আর্সেনাল ছেড়ে তুরষ্কের ক্লাবে ওজিল

কোচ ও ম্যানেজার বরখাস্ত করলো বার্লিন

কোচ ও ম্যানেজার বরখাস্ত করলো বার্লিন

নারী ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে অভিভাবকদের সাথে বাফুফের বৈঠক

নারী ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে অভিভাবকদের সাথে বাফুফের বৈঠক

তিন মিনিটে তিন গোল, পিএসজির বড় জয়

তিন মিনিটে তিন গোল, পিএসজির বড় জয়